সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:২২ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

২৩ বছর পর নেপাল থেকে ফিরে আসলেন বগুড়া ধুনেটের আমনো !

এম,এ রাশদে,বগুড়া জলো প্রতনিধি:
বগুড়ার আমনো খাতুন (৮০) নামরে এক নারী নখিোঁজ হওয়ার ২৩ বছর পর নপোল থকেে ফরিছনে গত সোমবার নপোলরে একটি বশিষে বমিানে ঢাকার শাহ জালাল আর্ন্তজাতকি বমিানবন্দরে দুপুর ১ টার দকিে ফরিে আসনে আমনো বাংলাদশে বাংলাদশে । সরকারি সহযোগতিায় বনিা খরচে তাকে দশেে ফরিয়িে আনা হয়ছেে বলে জানয়িছেনে আমনো খাতুনরে ভাতজিা মোঃ আব্দুল মাজদে মাস্টার।
ভাতজিা মোঃ আব্দুল মাজদে মাস্টার জানান,আমনো খাতুন প্রায় ৪০ বছর ধরে মানসকি ভারসাম্যহীন। তবে তার আগে তনিি আমজাদ হোসনে, ফটকি ময়িা ও ফরদি ময়িা নামে তনি ছলেরে জন্ম দনে। এরপর তনিি মানসকি ভারসাম্য হারয়িে ফলেনে। এরপর আম্বয়িা নামরে তার আরকে ময়েরে জন্ম হয়। ১৯৯৮ সালে ফটকি ময়িা সৌদি আরবে যান। এই সময়ে আমনো খাতুনও বাড়ি থকেে বরে হয়ে যান। এরপর আর তার কোনো খোঁজ মলেনে।ি তখন থকেে আমরা ধরইে নয়িছেলিাম হয়তো তনিি মারা গছেনে।

তবে গত রোজার ঈদরে আগে জাতীয় গোয়ন্দো সংস্থার (এনএসআই) লোকজন আমনো খাতুনরে সন্তানদরে সাথে যোগাযোগ করে জানান, আমনো খাতুন নপোলে রয়ছেনে। এরপর তার ছবি দখোয় তারা। ছবি দখেে আমনো খাতুনরে সন্তানরো তার পরচিয় নশ্চিতি করনে। এরপর গত শুক্রবার নপোলে অবস্থতি বাংলাদশে দূতাবাসরে কাউন্সলির মাসুদ আলম আমনোর সন্তানদরে সাথে ভডিওি কলে কথা বলার ব্যবস্থা করে দনে। ভডিওি কলে আমনো তার সন্তান ও স্বজনদরে চনিতে পারনে।

এ বষিয়ে মাসুদ আলম গত শনবিার ফসেবুকে একটি স্ট্যাটাস দনে। সখোনে তনিি লখিছেনে, নপোলে ২২ বছর পর মায়রে সন্ধান পলেনে বগুড়ার আমজাদ হোসনে প্রামাণকি। ২৩ বছর আগে বগুড়ার ধুনট উপজলোর নমিগাছি ইউনযি়ন মাজবারি গ্রামরে তার স্বামীর বাড়ি থকেে আমনো খাতুন অভমিান করে নরিুদ্দশে হয়ে যান । তার ৩ ছলেে ১ কন্যা সন্তানরো তাকে খুঁজে না পযে়ে ধরে নযি়ছেলিনে যে তাদরে মা আর বঁেচে নইে । তাদরে ভোটার আইডতিে মায়রে নাম র্পূবে মৃত উল্লখে করা হয়ছে।ে উদ্ধারকৃত আমনো খাতুনরে বয়স র্বতমানে প্রায় ৮০ বছর। তার বড় ছলেে আমজাদ হোসনেরে বয়স এখন ৬০ বছর। গত ৬ সপ্টেম্বের সর্ম্পূণ সরকারি খরচে নপোলে থকেে বাংলাদশেি দূতাবাসরে তত্বাবধানে একটি বশিষে বমিানে নপোল থকেে ঢাকায় তার পরবিাররে নকিট হস্তান্তর করনে ।
আমনো খাতুন এর ছলেে মযে়ে র্দীঘদনি পর মাকে ফরিে পযে়ে আল্লাহতালার কাছে শুকরযি়া আদায় করছনে। র্বতমানে আমনো খাতুন বগুড়া ধুনট উপজলোর চকিাশী ইউনযি়নরে ছোট চাপড়া গ্রামরে তার মযে়রে বাড়তিে অবস্থান করছনে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com