শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

ঢাকা-আগরতলা ফ্লাইট চান ত্রিপুরার মুখ্যমন্ত্রী

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : আগরতলা আর ঢাকার মধ্যে সরাসরি ফ্লাইট চেয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী। ঢাকা থেকে আগরতলার দূরত্ব আকাশপথে মাত্র একশ ৩০ কিলোমিটার।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এক টুইট বার্তায় বলেছেন, গতকাল (বৃহস্পতিবার) দিল্লিতে এক অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তিনি এই আবেদন জানিয়েছেন।

বিপ্লব দেব তার টুইটে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রস্তাবে উৎসাহ দেখিয়েছেন।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর অফিস থেকেও জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী দেব এবং শেখ হাসিনা আগরতলা-ঢাকা সরাসরি বিমান যোগাযোগের সম্ভাবনা নিয়ে কথা বলেছেন। আগরতলা বিমানবন্দরটি বাংলাদেশ সীমান্তের একেবারে পাশে।

মাস দুয়েক আগে বাংলাদেশ এবং ভারতের বেশ কিছু গণমাধ্যমে খবর বের হয়, ত্রিপুরা বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণের জন্য ভারত বাংলাদেশের কাছে জমি চেয়েছে।

তবে আগস্ট মাসের মাঝামাঝি বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জমি চাওয়ার খবর নাকচ করে দেন। আলম বলেন, ভারত আমাদের কাছে কোনো জমি চায়নি। যে খবরটি আপনারা জেনেছেন সেটা সম্পূর্ণ অসত্য।

শাহরিয়ার আলম তখন জানান, ভারত মূলত যেটা চেয়েছে, সেটা হচ্ছে ত্রিপুরা বিমানবন্দরের রানওয়েতে লাইটের কমপ্লিট ফেইজ পূরণ করতে বাংলাদেশের অংশে কিছু লাইট বসাতে।

আগরতলা বিমানবন্দরের সম্প্রসারণ নিয়ে খবরাখবরের পর এখন ঢাকা-আগরতলা সরাসরি ফ্লাইট নিয়ে ত্রিপুরা সরকারের এই আগ্রহের কথা জানা গেল।

দিল্লিতে বাংলাদেশের হাই-কমিশন এবং ভারতীয় কর্মকর্তারা ইঙ্গিত দিয়েছেন, শনিবার শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদির বৈঠকের পর যৌথ ঘোষণায় ঢাকা এবং চট্টগ্রামের সাথে ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলোর রাজধানী শহরগুলোর সরাসরি বিমান যোগাযোগ স্থাপনের কথা থাকার সম্ভাবনা প্রবল।

এ সপ্তাহের গোড়ার দিকে দিল্লিতে বাংলাদেশের হাই-কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বলেন, দুই দেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা বাড়ানোর চেষ্টা অব্যাহত রয়েছে, এবং তারই অংশ হিসেবে উত্তর পূর্ব ভারতের প্রধান শহরগুলোর সাথে সরাসরি ফ্লাইটের বিষয়টিও বিবেচনা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335