শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

যাত্রাবাড়ীতে পিকআপ চাপায় আহত ফয়সালকে ঢামেকে ভর্তি

রাজধানীর যাত্রাবাড়ীতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পিকআপ উঠিয়ে দেয়ার ঘটনায় আহত দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ফয়সালকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার রাত পৌনে ১০টার দিকে তাকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। বর্তমানে তিনি ১০১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাত পৌনে ১০টায় আহত ফয়সালকে হাসপাতালে আনা হয়েছে। তার মূত্রনালীতে সমস্যা ছিল, পরীক্ষার পর দেখা গেছে সেখানে তেমন কোনো সমস্যা নেই।

লিভারে কোনো রক্তপাত হয়েছে কিনা তা পরীক্ষার জন্য সার্জারি বিভাগে পাঠানো হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের ওপর বাস উঠিয়ে দেয়ার ঘটনায় চার দিন ধরে চলা বিক্ষোভের মধ্যেই বুধবার যাত্রাবাড়ীতে শিক্ষার্থীদের ওপর পিকআপ (নারায়ণগঞ্জ-ড ০২-০২৪০) উঠিয়ে দেয়ার ঘটনা ঘটে।

এ সময় শিক্ষার্থীরা প্রাণ বাঁচাতে দুপাশে লাফিয়ে সরে যাওয়ার চেষ্টা করলেও পাঁচজন আহত হন। এ সময় ফয়সাল রাস্তায় পড়ে গেলে তার ওপর দিয়েই পিকআপ চালিয়ে দেয়া হয়।

পালিয়ে যাওয়ার সময় শিক্ষার্থীরা দৌড়ে গিয়ে চালকসহ পিকআপটি আটক করেন। পরে যাত্রাবাড়ী থানার পুলিশের কাছে চালক ও পিকআপটি সোপর্দ করা হয়।

এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে তাদের ওপর হামলা চালায় স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা।

হামলাকালে আবদুল্লাহ আল রাকিব নামে সিটি কলেজের এক ছাত্রের মাথা ফাটিয়ে দেয়া হয়েছে। তাকে গুরুতর আহতাবস্থায় শনিরআখড়ার দেশবাংলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে শিক্ষার্থীরা মহাসড়কে জড়ো হয়ে মিছিল করার পাশাপাশি গাড়ি থামিয়ে চালকদের ড্রাইভিং লাইসেন্স দেখছিলেন।

একপর্যায়ে এক পিকআপ চালকের লাইসেন্স দেখতে চাইলে তিনি শিক্ষার্থীদের ওপর গাড়ি উঠিয়ে দেন। এ সময় শিক্ষার্থী ফয়সাল ছিটকে গাড়ির নিচে পড়ে যান। এ ছাড়া ইয়াসিনসহ পাঁচ শিক্ষার্থী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত রোববার দুপুরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মীম নিহত হন। বাসচাপায় আহত হন আরও ১৩ জন।

এ ঘটনা কেন্দ্র করে চার দিন ধরে রাজধানীজুড়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তারা শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত পরিবহনকর্মীদের বিচার ও নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবি জানান।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335