অনলাইন ডেস্কঃ নতুন বছরের প্রথম দিন দায়িত্ব নিয়েই শহরের ট্রাফিক ব্যবস্থা এবং আধুনিক নজরদারি উপর জোর দেওয়ার কথা জানিয়ে দিলেন শিলিগুড়ি নতুন পুলিশ কমিশনার সুনীলকুমার চৌধুরী। সোমবার দুপুরে কমিশনারেটে পৌঁছে নতুন কমিশনারকে দায়িত্বভার বুঝিয়ে দেন নীরজ কুমার সিংহ। আজ, মঙ্গলবার তাঁর রাজ্য পুলিশের আইজি (আইবি) পদে যোগ দেওয়ার কথা।

নীরজ জানিয়ে দেন, নতুন কমিশনার শিলিগুড়ি পুলিশকে আরও উন্নত, আধুনিক করার যে প্রক্রিয়া শুরু হয়েছে তাকে নিশ্চয়ই এগিয়ে নিয়ে যাবেন। এর পরেই নতুন কমিশনার জানান, কিছু দিনের মধ্যে শহরের নজরদারির জন্য সিসিটিভি মনিটারিং ব্যবস্থা-সহ কন্ট্রোল রুমের উদ্বোধন হয়ে যাবে। সেই সঙ্গে পরিকাঠামোর সঙ্গে তাল মিলিয়ে ট্রাফিক ব্যবস্থার উন্নতি সাধন হবে।

পুলিশ সূত্রের খবর, পুজোর পর থেকে রাজ্য পুলিশের অনুমোদনের পর শহর জুড়ে সিসিটিভি বসানো শুরু হয়েছে। গোটা কমিশনারেট এলাকায় আপাতত ১১০টি ক্যামেরা বসানো হচ্ছে। ৯৩টি ক্যামেরা ইতিমধ্যে বসে গিয়েছে। বড়দিন, বর্ষবরণের রাতে কন্ট্রোলরুম থেকে বিভিন্ন রাস্তা, এলাকার মোড়ের উপর পরীক্ষামূলক ভাবে নজরদারি করা হয়েছে। এর সঙ্গেই ট্রাফিক বিভিন্ন গার্ড, পোস্ট ধরে ধরে ব্যস্ততম সময়ে ট্রাফিক ব্যবস্থা খতিয়ে দেখে প্রয়োজনে অদলবদল করা হচ্ছে। এ দিন দুই আইপিএস অফিসারই জানান, মাটিগাড়া থেকে বাগডোগরা হয়ে নকশালবাড়ির দিকে এশিয়ান হাইওয়েতে একাধিক উড়ালপুল চালু হয়ে যাবে। তেমনই, বর্ধমান রোড থেকে উত্তরকন্যার দিকেও উড়ালপুল, ফোর লেন, সেতু চলাচল শুরু হবে। আবার দার্জিলিং মোড়, শালুগাড়ার দিকেও ফোরলেন, উড়ালপুলের পরিকল্পনা নিয়েছে সরকার। এতে শিলিগুড়িকে ঘিরে নতুন করে ট্রাফিক ব্যবস্থাকে সাজাতে হবে।