শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

পঞ্চগড়ে  জালিয়াতি ও অর্থ আত্মসাতে অধ্যক্ষের বিরুদ্ধে মামলা

একেএম বজলুর রহমান, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মাও.আব্দুল মতিন সরকার (৫৭) নামে এক অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষা বোর্ডের প্রজ্ঞাপন জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে।  সোমবার (২০ মার্চ) আনছারুল ইসলাম বাদী হয়ে বিজ্ঞ আমলি আদালত-৫, পঞ্চগড় মামলাটি দায়ের করেন। যাহার নং ৪৬/২৩।
বিজ্ঞ আদালত মামলাটি গ্রহন করে আগামী ২৩ মার্চ আদেশের জন্য দিন নির্ধারন করেন। বাদী আনছারুল ইসলাম আটোয়ারী উপজেলার লক্ষীপুর গ্রামের মৃত মনছুর আলীর ছেলে।  অভিযুক্ত আব্দুল মতিন সরকার আটোয়ারী উপজেলার লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ।
মামলা সূত্রে জানা যায়,মাদরাসা পরিচালনা কমিটি অনুমোদনের জন্য অধ্যক্ষ মাও. আব্দুল মতিন সরকার বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের কাছে ২০২২ সালের ১৮ জানুয়ারী আবেদন করেন।বোর্ড যাচাই-বাছাই করে এডহক কমিটির মেয়াদ শেষের ৯ দিন পূর্বে নির্বাচন করেছেন মর্মে গভর্নিং বডি গঠন প্রক্রিয়া সঠিক না হওয়ায় সভাপতিসহ গভর্নিং বডি অনুমোদন বাতিল করে পত্র জারি করেন এবং অধ্যক্ষকে পুনরায় এডহক কমিটি অনুমোদনের জন্য আবেদন করতে নির্দেশনা দেন।কিন্তু এডহক কমিটির জন্য আবেদন না করে অধ্যক্ষ কৌশলে ২০২১ সালের ১৪ জুলাই এডহক কমিটির প্রজ্ঞাপন স্মারক ব্যবহার করে অনুরুপ জাল কাগজ সৃষ্টি করে ২০২১ সালের ১৪ আগস্ট এডহক কমিটির অনুমোদন দেখিয়ে পুনরায় পরিচালনা কমিটি অনুমোদনের জন্য ২০২২ সালের ২১ জুলাই শিক্ষা বোর্ডে আবেদন করেন।পরবর্তীতে বোর্ড কর্তৃপক্ষ ২০২২ সালের ২৯ আগস্টে কমিটি অনুমোদন দেন।মামলায় আরো উল্লেখ করেন বিবাদী মাদরাসায় নিয়োগ বাণিজ্য ও প্রতিষ্ঠানের অর্থ আত্মসাত করেন।
বাদী আনছারুল ইসলাম জানান,অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগসহ আমাকে হয়রানি করায় বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেছি।আশা করছি আমি সুবিচার পাবো। অভিযুক্ত অধ্যক্ষ আব্দুল মতিন সরকার মুঠোফোনে অভিযোগ অস্বীকার করে বলেন,মোবাইলে বলা যাবেনা সরাসরি বলব। বাদী পক্ষের আইনজীবী এ্যাড.আসাদউজ্জামান জানান,বিজ্ঞ আদালত বাদীর মামলা গ্রহণ করে ২৩ মার্চ আদেশের জন্য  দিন নির্ধারণ করেন। ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335