শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে হাওরে মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক: ২৫ বছর পর দ্বিতীয়বারের মতো কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা সফরে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা ৫৫ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকা থেকে তিনি মিঠামইনে পৌঁছান।

প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে হাওরের বুক চিরে প্রবেশ করেছে হাজার হাজার গাড়ি। দুই যুগ আগেও যখন দলীয়প্রধান মিঠামইন এসেছিলেন তখন প্রধানমন্ত্রীর পুরো গাড়িবহর প্রবেশ করতে পারিনি। কিশোরগঞ্জ জেলা সদর থেকে দুটি রিকশা নৌকায় উঠিয়ে আনা হয়েছিল প্রধানমন্ত্রীকে বহন করার জন্য। কিন্তু হাওরাঞ্চল ঘিরে সরকারের অভাবনীয় উন্নয়নের ফলে সরকারপ্রধানের পুরো গাড়িবহর প্রবেশ করছে হাওরের বুকে।

প্রথমবারের মতো এমন দৃশ্য দেখে এক অন্যরকম উন্মাদনা কাজ করছে হাওরবাসীর মনে। গত রাত থেকে সকাল পর্যন্ত কয়েক হাজার বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, পিকআপ ও মোটরসাইকেলে চড়ে লাখো মানুষ প্রধানমন্ত্রীর সভাস্থলে উপস্থিত হয়েছেন।

কিশোরগঞ্জের বিভিন্ন উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা দলে দলে সভাস্থলে যোগ দিচ্ছেন।

গোপদিঘি ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রীকে এক নজর দেখতে তার ইউনিয়ন থেকে হাজারো মানুষ ছুটে এসেছেন। অলওয়েদার সড়ক হওয়ায় গাড়িতে করেই তারা সরাসরি এখানে আসতে পারছেন।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বিভিন্ন স্লোগানে মুখরিত হাওরের চারপাশ। ব্যানার, ফেস্টুন, পোস্টার আর রং-বেরঙের পোশাকে উচ্ছ্বসিত হাওরবাসী ভোর থেকেই যাত্রা শুরু করেন মঞ্চের দিকে।

মিঠামইনে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন শেষে দুপুরে রাষ্ট্রপতি আবদুল হামিদের কামালপুরের নিজ বাড়িতে মধ্যাহ্নভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী। পরে বিকেল ৩টায় মিঠামইন হ্যালিপেডে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেওয়ার কথা রয়েছে দলীয়প্রধানের।

কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক বলেন, হাওরের ২০ ধরনের মাছ দিয়ে আপ্যায়ন করা হবে প্রধানমন্ত্রীকে। সঙ্গে থাকবে অষ্টগ্রামের বিখ্যাত পনির।

জনসভাস্থল কানায় কানায় পরিপূর্ণ হয়েও আশপাশের রাস্তাঘাটসহ লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে আশা করছেন রাষ্ট্রপতিপুত্র।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335