বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

করোনায় আরও ৭৭০ মৃত্যু, শনাক্ত প্রায় সোয়া লাখ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৭৭০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন এক লাখ ২১ হাজার ৯২৫। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ৯১ হাজার ৩১ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৭৮ হাজার ৭৭৬ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭০ লাখ ৬১ হাজার ২৩৯ জনে। করোনা থেকে মোট সেরে উঠেছেন ৬৪ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ১৯৫ জন।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে জাপান, তাইওয়ান, রাশিয়া, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া, চিলি ও ফ্রান্সের মতো দেশগুলো।

দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯৬৯ জন এবং মারা গেছেন ২২৩ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৮ লাখ ৭৯ হাজার ৬২৫ জন এবং মারা গেছেন ৭০ হাজার ১৮৫ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৭১৭ জন এবং মারা গেছেন ২৭৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৭ লাখ ৩১ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ১১ লাখ ৩৯ হাজার ৬৭৫ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৭৩৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৯ লাখ ১৭ হাজার ৬২৩ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৭ হাজার ৬২০ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ৪১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২০ লাখ ৩৫ হাজার ১৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৪৪৭ জনের।

ফ্রান্সে একদিনে শনাক্ত হয়েছেন তিন হাজার ৬৫৩ জন এবং মারা গেছেন ১৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি ৯৫ লাখ ৫৫ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন এক লাখ ৬৪ হাজার ৫১৭ জন। অন্যদিকে জার্মানিতে এ পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি ৭৮ লাখ ৭৯ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন এক লাখ ৬৬ হাজার ৫২৬ জন।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৬৬৪ জন এবং মারা গেছেন ৩৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৩ লাখ ১১ হাজার ৯৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৬৮০ জনের।

তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৯২০ জন এবং মারা গেছেন ৪৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৭ লাখ ৫৪ হাজার ৬ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৮৯৪ জন।

এছাড়া বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় চিলিতে সংক্রমিত ১ হাজার ৮২৩ জন এবং মারা গেছেন ২২ জন, ফিলিপাইনে শনাক্ত ১৬২ জন এবং মারা গেছেন ১৮ জন, পেরুতে শনাক্ত ১৮৪ জন এবং মারা গেছেন ১৪ জন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335