বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

দেশের উন্নয়ন চাইলে আইন অনুযায়ী রাজস্ব দিতে হবে: খুসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক: খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, দেশের উন্নয়ন চাইলে আইন অনুযায়ী রাজস্ব দিতে হবে। একই সঙ্গে রাষ্ট্রের জন্য রাজস্ব আদায়ের কাজে নিয়োজিতদের ব্যবসায়ী ও করদাতাবান্ধব হতে হবে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) আন্তর্জাতিক কাস্টমস দিবসের সেমিনারে তিনি এ কথা বলেন।

সিটি মেয়র বলেন, মুক্তিযুদ্ধের পর বিধ্বস্ত বাংলাদেশ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ গড়ার কাজে হাত দেন। তিনি দক্ষ ও গতিশীল রাজস্ব প্রশাসন প্রতিষ্ঠার জন্য ১৯৭২ সালে রাজস্ব বোর্ড প্রতিষ্ঠা করেন। এখন জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের অর্জন অনেক। দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতির ফলে আমাদের জাতীয় বাজেট তৈরির ক্ষেত্রে পরনির্ভরশীলতা কমেছে। পদ্মা সেতু ও রূপসা সেতু নির্মাণ এবং খুলনা-মোংলা মহাসড়কের উন্নয়নের ফলে মোংলা বন্দর ঘুরে দাঁড়িয়েছে।

সেমিনারে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য হোসেন আহমদ, খুলনা কর অঞ্চলের কমিশনার মো. সিরাজুল করিম, খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মুহম্মদ জাকির হোসেন এবং বাগেরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শেখ মো. লিয়াকত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335