শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

যে ছেঁড়া জুতা পরে ঘুরতো, সে আজ দামি গাড়িতে চড়ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের বিরুদ্ধে বৈষম্যমূলক নীতি গ্রহণের অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ আমরা দেখছি, যে মানুষটি ছেঁড়া জুতা পরে ঘুরতো, সে আজ দামি গাড়িতে চড়ছে। যার মাথা গোঁজার ঠাঁই ছিল না, আজ সে বিল্ডিং করেছে। এখান থেকে আমাদের বের হতেই হবে।

রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

৬৯-এর গণঅভ্যুত্থানে শহীদ আসাদের ৫৪তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে শহীদ আসাদ পরিষদ।

মির্জা ফখরুল বলেন, আমরা বারবার বলেছি, আজ এই সরকার আমাদের দুটি বিষয়কে অত্যন্ত ক্ষতিগ্রস্ত করেছে। আমাদের গণতান্ত্রিক রাষ্ট্র আর অর্থনৈতিক ব্যবস্থা। গরিবরা আরও গরিব হচ্ছে, ধনীরা হচ্ছে আরও ধনী।

তিনি বলেন, এরা কিছুতেই যাবে না, অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য শেষ পর্যন্ত লড়াই করে যাবে।

মির্জা ফখরুল বলেন, আজ এই সরকার, সব স্বপ্নগুলো ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে রয়েছে। দমনপীড়ন করছে। আমাদের সব অধিকার কেড়ে নিয়েছে। আমরা আমাদের অধিকার ফিরিয়ে আনার জন্য লড়াই করছি, সংগ্রাম করছি। সব দল ঐক্যবদ্ধ হয়েছি, আরও ঐক্যবদ্ধ হবো। জনগণ আমাদের পথ দেখাবে। এটাই হচ্ছে আমাদের মূল কথা।

তিনি বলেন, জনগণের স্বার্থ রক্ষার জন্য, আরও বৃহৎ জাতীয় ঐক্য সৃষ্টি করে এদের পরাজিত করতে হবে। আজ আমরা জাতির স্বার্থে সংগ্রামে নেমেছি। যেভাবে আমরা ঐক্যবদ্ধভাবে সংগ্রামে নেমেছি, অবশ্যই এ দেশকে ফ্যাসিবাদের হাত থেকে, ভয়াবহ দানবের হাত থেকে মুক্ত করতে সক্ষম হবো।

শহীদ আসাদ পরিষদের সভাপতি মাহবুব উল্যাহর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দীন স্বপন, শহীদ আসাদের ছোট ভাই ড. নুরুজ্জামান হক প্রমুখ বক্তব্য রাখেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335