শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

রংপুরে বাণিজ্যমন্ত্রী গ্যাস-বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্য কিছুটা বাড়বে

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্য স্বাভাবিকভাবে কিছুটা বাড়বে। দীর্ঘদিন ভর্তুকি দিয়ে গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। তারপরও সব বিষয় মাথায় রেখে আলোচনা চলছে। সমাধান আসবে। তবে বিশ্বের বর্তমান অবস্থা অনুযায়ী আমরা ভালো আছি।

রোববার (২২ জানুয়ারি) দুপুরে রংপুরে মাসব্যাপী বাণিজ্যমেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

আসন্ন রমজান উপলক্ষে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে মন্ত্রী বলেন, বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠে থাকবে। কেউ সিন্ডিকেট গড়ে তুললে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এসময় নিত্যপণ্যের বাজারে একসঙ্গে সব পণ্য না কেনার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, ‘রমজানে দুইবার টিসিবির পণ্য দেয়া হবে, যেন মানুষের কোনো সমস্যা না হয়। এসময় টিসিবির কার্ড কিংবা পণ্য বিতরণে কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।’

পোশাক রপ্তানিতে সুখবর রয়েছে জানিয়ে টিপু মুনশি বলেন, ‘৪০ বছরের ইতিহাস ভেঙে গেল বছরের ডিসেম্বরে ইতিবাচক পোশাক রপ্তানি করেছেন ব্যবসায়ীরা। এতেই বোঝা যায় বাংলাদেশ সরকারের সঙ্গে বৈদেশিক সম্পর্ক অনেকটাই মজবুত।’

এরআগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। পরে উদ্বোধনী আলোচনা সভায় চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মাজেদ আলী বাবুল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আবুল কাশেম, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর চেম্বারের পরিচালক জাভেদ হাসান প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335