শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

লালমনিরহাট চাঁদাবাজি-ভারী যান চলাচল বন্ধে পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চাঁদাবাজি ও ভারী যান চলাচল বন্ধের দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন থ্রি হুইলার ও অটোরিকশার শ্রমিকরা।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে কাকিনা-রংপুর বাইপাস সড়কে দুঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেন তারা। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমামের আশ্বাসে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

এদিকে সড়ক অবরোধে রংপুর থেকে আসা বুড়িমারী, পাটগ্রাম, হাতীবান্ধা, লালমনিরহাট পৌর শহরের কয়েকশ যাত্রী চরম ভোগান্তিতে পড়েন।

খোঁজ নিয়ে জানা গেছে, লালমনিরহাটের সঙ্গে রংপুর পৌর শহরের যোগাযোগ সহজ করতে কালীগঞ্জ উপজেলার কাকিনা মহিপুর হয়ে শেখ হাসিনার তিস্তা সেতু দিয়ে খুব সহজে রংপুর শহরে প্রবেশ করা যায়। সড়কটি গত বন্যায় ভেঙে গেলে রংপুরের সঙ্গে দুই জেলার মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সড়কটি ফের সংস্কার করা হয়। তিস্তা সেতু হয়ে ভারী যানবাহন চলাচল বন্ধে সড়কটির সিরাজুল মার্কেট এলাকায় ব্যারিকেড নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।

হঠাৎ গংগাচওড়া শেখ হাসিনা সেতুর ব্যারিকেড তুলে দেয় স্থানীয় সরকার প্রকৌশল দপ্তর। এরপর থেকে এ সেতু হয়ে পারাপার করছে ভারী যানবাহন। টোল ফি ও পথ কমে আসায় বুড়িমারী স্থলবন্দর থেকে রংপুরগামী সব ভারী যানবাহন এ পথে যাতায়াত শুরু করে। ব্যারিকেড খুলে দেওয়ার পাঁচ দিনই এ সেতুর সংযোগ সড়ক ভেঙে যেতে শুরু করেছে। সেতুসহ সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
এদিকে বৃহস্পতিবার চাঁদাবাজি ও ভারী যানবাহন বন্ধের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন স্থানীয় শ্রমিকরা। থ্রি হুইলার এলপিজি মালিক শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন করেন স্থানীয় শ্রমিকরা।

মানববন্ধন শেষে সড়কে বসে অবরোধ করে সমাবেশ করেন তারা। এ সময় দুই পাড়ে কয়েক শত যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন কয়েকশ যাত্রী।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335