শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন ডাবের বদলে কলার ছড়া পেলেন সাত্তার

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দের পরদিন প্রার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই স্বতন্ত্র প্রার্থীকে নতুন প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) স্বতন্ত্র প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূইয়াকে কলার ছড়া ও জিয়াউল হক মৃধাকে আপেল প্রতীক বরাদ্দ দিয়েছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

এরআগে, সোমবার (১৬ জানুয়ারি) প্রতীক বরাদ্দের দিন বিএনপি থেকে বহিষ্কার হওয়া সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী আবদুস সাত্তার ভূইয়া ডাব প্রতীক পান। অপর প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা পেয়েছিলেন সিংহ প্রতীক।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক শাহগীর আলম  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দুই প্রার্থীর আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের নতুন প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। তাছাড়া সিংহ প্রতীকটি ছিল জাতীয়তাবাদী গণতন্ত্র দলের প্রতীক।’

অন্যদের মধ্যে দলীয় প্রতীক হিসেবে জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী পেয়েছেন লাঙল, জাকের জহিরুল ইসলাম জুয়েল গোলাপ ফুল ও আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু আসিফ আহমেদ পেয়েছেন মোটর গাড়ি (কার) প্রতীক।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবারও অংশ নিতে যাচ্ছেন বিএনপি থেকে বহিষ্কৃত উকিল আব্দুস সাত্তার ভূইয়া। তিনি এ আসনে পাঁচবার এমপি ছিলেন।

নির্বাচনে আওয়ামী লীগের তিন নেতা মঈন উদ্দিন মঈন, মাহবুবুল বারী চৌধুরী ও শাহজাহান সাজু তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এ নির্বাচনে সাত্তারসহ পাঁচজন প্রার্থী অংশগ্রহণ করছেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335