শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

খুলনায় বেড়েছে কাঁচামরিচের দাম, কমেছে মুরগির

নিজস্ব প্রতিবেদক: খুলনার বাজারে পেঁয়াজের পর এবার বেড়েছে কাঁচামরিচের দাম। কেজিতে ২০ থেকে ৪০ টাকা পর্যন্ত বেড়ে এখন বিক্রি হচ্ছে ১২০ টাকায়। তবে দাম কমেছে ব্রয়লার মুরগি, কক, লেয়ার ও সোনালী মুরগির। একই সঙ্গে গত সপ্তাহের তুলনায় কিছুটা কমেছে পেঁয়াজের দাম।

শনিবার (১৪ জানুয়ারি) খুলনা মহানগরীর টুটপাড়া জোড়াকল বাজার, মিস্ত্রিপাড়া বাজার, চানমারী বাজার, রূপসা বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

টুটপাড়া জোড়াকল বাজারে সবজি বিক্রেতা রবিউল ইসলাম বলেন, শীতের এই শেষ সময়ে এসেও সকালের দিকে ফুলকপি, বাঁধাকপি, মুলা ও শিম বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি দরে। বেগুন ৩০ টাকা, বরবটি ৩০ টাকা, লালশাক আঁটি ১০ টাকা, লাউশাক ২০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে দুপুর গড়িয়ে গেলে এ দাম অর্ধেকে নেমে আসছে। তবে হঠাৎ করেই দাম বেড়ে গেছে কাঁচা মরিচের।

এ বাজারের আরেক সবজি বিক্রেতা রানা বলেন, বাজার এখন আলুর আমদানি অনেক বেশি। তাই আপাতত দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই। তবে কাঁচা মরিচের দাম কেজিতে ২০ থেকে ৪০ টাকা পর্যন্ত বেড়েছে। দেশি মরিচ বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি, আর এলসির মরিচ ১০০ টাকা কেজি।

আজ খুলনার বাজারগুলোতে লেয়ার মুরগি ২২০ টাকা, কক ২০০ টাকা, ব্রয়লার ১৪০ টাকা, সোনালী ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

জোড়াকল বাজারের মুরগির মাংস বিক্রেতা লিপু ও মনির হোসেন বলেন, গত সপ্তাহে শীতের পরিমাণ বেশি ছিল তখন মুরগির দাম এতো ছিল না। তবে সরবরাহ একটু কম ছিল। কিন্তু এই সপ্তাহে সরবরাহ বেশি হওয়ায় সব ধরনের মুরগির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত কমেছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর খুলনা উপ-পরিচালক শিকদার শাহিনুল আলম বলেন, বাজারে এখন প্রায় সব নিত্যপণ্যের দামই ক্রেতার নাগালের মধ্যে। তাছাড়া বাজারে নতুন চালের আমদানি ভালো থাকায় চাল নিয়েও নেই কোনো কথা। তবে অন্যান্য পণ্যের ক্ষেত্রে কোনো অভিযোগ থাকলে আমরা অবশ্যই ব্যবস্থা নিবো।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335