শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

বীর মুক্তিযোদ্ধাদের ভাতা আরও বাড়ানো হবে: শাজাহান খান

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাছে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোর জন্য প্রস্তাব করেছি, তা প্রক্রিয়াধীন। আশা রাখছি অল্প সময়ের মধ্যে ভাতা বাড়ানো হবে।

ফেনী জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও ডেপুটি কমান্ডারদের সঙ্গে বুধবার (১১ জানুয়ারি) সকালে ফেনী সার্কিট হাউজ সম্মেলন কক্ষে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় বীর মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন, দেশের বিভিন্ন এলাকায় প্রভাবশালীরা মুক্তিযোদ্ধাদের জায়গা-জমি দখল করেছেন। এ বিষয়ে শাজাহান খান বলেন, খুব শিগগির মুক্তিযোদ্ধাদের সব সম্পদ দখলমুক্ত করা হবে।

মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন, সারাদেশে বীর নিবাস ও মুক্তিযোদ্ধাদের কবর নির্মাণ নিয়ে অনিয়ম চলছে। এ প্রসঙ্গে শাজাহান খান বলেন, মুক্তিযোদ্ধাদের কবর নির্মাণ ও বীর নিবাস নিয়ে অনিয়ম সহ্য করা হবে না। আমরা খুব শিগগির এ বিষয়ে ব্যবস্থা নেবো।

শাজাহান খান আরও বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে বীর মুক্তিযোদ্ধারা যে সম্মান ও সুযোগ-সুবিধা পেয়েছেন তা আর কোনো সরকারের আমলে পাননি। মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার জাতির শ্রেষ্ঠ সন্তানদের ভাতা-সুযোগ-সুবিধা আরও বাড়াবে।

জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেবসহ উপজেলা কমান্ডাররা।

সভায় উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান, জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও ডেপুটি কমান্ডাররা।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335