শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

শ্রমিককে হাসপাতালে না নেওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভবানীপুরে কাভার্ডভ্যানের চাপায় আহত শ্রমিককে কারখানার পক্ষ থেকে চিকিৎসার ব্যবস্থা না করার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। হাইওয়ে ও শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

বুধবার (১১ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে ভবানীপুর এলাকার আর অ্যান্ড জি (বিডি) গার্মেন্টস্ কোম্পানি লিমিটেডের সামনে এ দুর্ঘটনা ঘটে। দুপুর আড়াইটা পর্যন্ত মহাসড়কের দুপাশে যান চলাচল বন্ধ ছিল। আহত শ্রমিক জুয়েল (২২) পোশাক কারখানার অপারেটর পদে কাজ করেন।

কারখানার শ্রমিক রাতুল, ইসমাইল ও সজিব জানান, বুধবার দুপুরে কারখানায় শ্রমিকদের খাবারের বিরতি হয়। এ সময় কারখানার শ্রমিক জুয়েল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাত একটি কাভার্ডভ্যান তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন। এ সময় অন্যান্য শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের কাছে আহত শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার অনুরোধ করেন। কিন্তু কর্তৃপক্ষ তাতে কর্ণপাত না করায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন তারা।

তবে আহত শ্রমিকের সর্বশেষ শারীরিক অবস্থা কেউ জানাতে পারেননি।

এ বিষয়ে নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, মহাসড়ক অবরোধের খবরে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। তারা শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের উদ্যোগ নিচ্ছেন।

অবরোধের বিষয়ে আর অ্যান্ড জি (বিডি) গার্মেন্টস্ কোম্পানি লিমিটেডের কোনো কর্মকর্তা গণমাধ্যমে কথা বলতে রাজি হননি।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335