শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষ মেরে ফেলবে: শ ম রেজাউল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষ মেরে ফেলবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি বলেছেন, বিএনপি সুযোগের অপেক্ষায় আছে। এটা সেই বাংলাদেশ যেখানে সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি হওয়ার পরও বিএনপির অফিসিয়াল রেকর্ড থেকে সাসপেক্ট করা হয়নি। তারা এখনো সুযোগের অপেক্ষায় আছে। যদি সেই সুযোগ পায় বাংলাদেশের লাখ লাখ মানুষ একদিনে মেরে ফেলবে। দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করবে। মুক্তিযুদ্ধে যারা অংশ নিয়েছেন, মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাস করেন তাদের অপরাধী হিসেব চিহ্নিত করা হবে। তাদের জেলে পাঠাবে। মৃত্যুদণ্ড দেবে।

বুধবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্প্রীতি বাংলাদেশ এ সভার আয়োজন করে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বিপ্লবী, জাতীয়তাবাদী, ক্ষণজন্মা নেতা ছিলেন। তার বিপ্লবের ধারাবাহিকতা শুরু হয়েছিল ছাত্র জীবন থেকে। যে বাংলাদেশ আমরা পেয়েছি সেই বাংলাদেশের রূপকার ছিলেন বঙ্গবন্ধু। তিনি ১০ জানুয়ারি ফিরে না এলে আমাদের বিজয় অসম্পূর্ণ থাকতো। তিনি যেদিন বাংলাদেশে ফিরে এসেছেন সেদিন বাংলাদেশ পরিপূর্ণতা পেয়েছিল।

সারাদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে আছে মন্তব্য করে তিনি বলেন, কয়েকজন রাজাকার, স্বাধীনতাবিরোধীদের ফাঁসি দিয়ে সব সাম্প্রদায়িক শক্তিকে বিনাশ করতে পারিনি। সাম্প্রতিক শক্তির উত্তরসূরিরা বাংলাদেশের বিভিন্ন স্থানে- রাজনীতি, প্রশাসন, শিক্ষাপ্রতিষ্ঠান, বাহিনীতে, সব জায়গায় এখনো তারা বিরাজ করছে, ছদ্মবেশে। কেউ কেউ নব্য আওয়ামী লীগ হয়েছে, কেউ কেউ আমাদের চেয়ে বেশি জয় বাংলা স্লোগান দেন। কিন্তু মৌলিক চরিত্র তাদের ভেতরে সুপ্ত আছে। সময় হলে তারা সেই চরিত্র নিয়ে আবার হাজির হতে পারেন। তাই ১০ জানুয়ারি উদযাপন করার সময় মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানুষের ঐক্য দরকার।

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযুষ বন্দোপাধ্যয়ের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, সম্প্রীতি বাংলাদেশ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক অধ্যাপক ড. বিমান বড়ুয়াসহ প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335