শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে আগামীতে পোশাকের সোর্সিং বাড়াতে চায় পিডিএস

নিজস্ব প্রতিবেদক: পিডিএস লিমিটেড আগামী বছরগুলোতে বাংলাদেশ থেকে পোশাকের সোর্সিং বাড়ানোর আগ্রহ পুনর্ব্যক্ত করেছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) পিডিএস লিমিটেডের ভাইস চেয়ারম্যান পল্লক শেঠ এবং গ্রুপ সিইও সঞ্জয় জৈন ঢাকায় বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণের বিষয়ে পিডিএস-এর আগ্রহের কথা প্রকাশ করেন।

এর আগে ২০২২ সালের নভেম্বরে অনুষ্ঠিত মেইড ইন বাংলাদেশ উইক-এর এক সংবাদ সম্মেলনে ভারত ভিত্তিক পোশাক ক্রেতা প্রতিষ্ঠানটি ঘোষণা করেছিল বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং দ্বিগুণ করার পরিকল্পনা তাদের রয়েছে। মেইড ইন বাংলাদেশ উইক আয়োজনে পিডিএস লিমিটেড ইন অ্যাসোসিয়েশন উইথ স্পন্সর হিসেবে সহযোগিতা দিয়েছিল।

পিডিএস এর ভাইস চেয়ারম্যান পল্লক শেঠ কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং সামাজিক কমপ্লায়েন্স প্রভৃতি ক্ষেত্রগুলোতে বাংলাদেশের পোশাক শিল্পের অসামান্য সাফল্যের প্রশংসা করেন। তিনি বলেন, অর্জনগুলো আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে এবং বিশ্ববাজারে সবচেয়ে নিরাপদ ও সবুজ পোশাক উৎপাদন কেন্দ্র হিসেবে বাংলাদেশের অবস্থান শক্তিশালী করেছে।

তিনি বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে পণ্য বৈচিত্র্যকরণ, উৎপাদন সক্ষমতা বৃদ্ধি, উৎপাদনশীলতা ও দক্ষতা উন্নয়ন এবং প্রযুক্তির মানোন্নয়ন প্রভৃতি ক্ষেত্রগুলোতে বাংলাদেশের পোশাক শিল্প যেভাবে এগিয়েছে, তারও প্রশংসা করেন।

তিনি অভিমত প্রকাশ করে বলেন, এসব উল্লেখযোগ্য অগ্রগতির মাধ্যমে বাংলাদেশ বিশ্বব্যাপী পোশাক ক্রেতাদের আস্থা বাড়াতে সক্ষম হয়েছে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প টেকসই উপায়ে শিল্পের প্রবৃদ্ধি বাড়ানোর জন্য প্রতিশ্রুতিবদ্ধ। যাতে করে এটি অর্থনীতি, মানুষ এবং গ্রহের ওপর ইতিবাচক প্রভাব ফেলে। তিনি বলেন, এ পর্যন্ত শিল্পে যেসব অর্জন হয়েছে সেগুলোর ওপর ভিত্তি করে শিল্পটি বিশ্বে একটি নিরাপদ এবং টেকসই পোশাক রপ্তানিকারক হিসেবে তার খ্যাতি ধরে রাখার জন্য শ্রেষ্ঠত্ব অর্জনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335