সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৯ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে ৬.৯ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক: উত্তরের জেলা পঞ্চগড়ে দুইদিন ধরে বয়ে চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। সপ্তাহজুড়ে ঘনকুয়াশা আর হিমশীতল বাতাসের কারণে হাড় কাঁপানো শীত অনুভূত হচ্ছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। এই তাপমাত্রা দেশের মধ্যে এবং চলতি শীত মৌসুমের মধ্যেও সর্বনিম্ন। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস।

তবে সোমবার (৯ জানুয়ারি) সকালের পর থেকে সূর্যের দেখা মিলছে। দিনভর মিষ্টি রোদে কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন ছিন্নমূল, খেটে খাওয়া, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষরা। কিন্তু বিকেলের পর থেকেই বেড়েছে শীতের তীব্রতা।

জেলা শহরের তেঁতুলিয়া রোডের পান দোকানদার আব্দুস সালাম বলেন, ঘনকুয়াশা আর ঠান্ডার কারণে কয়েকদিন ধরে সকাল সকাল দোকান খুলতে পারিনি। সোমবার সকালে রোদ থাকায় কিছুটা হলেও স্বস্তি মিলেছে। দুইদিন ধরে সকাল সকাল দোকান খুলছি।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা দেশের মধ্যে এবং চলতি শীত মৌসুমের মধ্যেও সর্বনিম্ন। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস।।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335