শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

সব নাগরিকের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ অঙ্গীকারবদ্ধ: আইজিপি

নিজস্ব প্রতিবেদক: দেশে আইনের শাসন বজায় রাখতে ও সব নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিচার বিভাগ যেসব নির্দেশনা দেবে তা বাস্তবায়নে পুলিশ অঙ্গীকারবদ্ধ বলে জানিয়েছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, আইনের শাসনকে সমুন্নত রাখতে দেশের বিভিন্ন সংস্থার সঙ্গে সমন্বয় সাধন আজ সময়ের দাবি। আইন লঙ্ঘনকারীকে বিচারের আওতায় আনার পাশাপাশি বাংলাদেশ পুলিশ ও বিচার বিভাগ পরস্পরের সঙ্গে সম্পর্কে আবদ্ধ।

রোববার (৮ জানুয়ারি) পুলিশ সপ্তাহ-২০২৩ এর শেষ দিনে বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন প্রধান বিচারপতি। এ সময় আইজিপি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এ সময় পুলিশের অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, গত ৩ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশ লাইনস রাজারবাগে অত্যন্ত মনোমুগ্ধকর পরিবেশে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে একটি দৃষ্টিনন্দন প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ– ২০২৩ এর সূচনা হয়। প্রধান বিচারপতির উপস্থিতির মধ্য দিয়ে তা আজ সমাপ্ত হতে যাচ্ছে।

তিনি বলেন, সব নাগরিককে সেবা দেওয়া, বসবাসের উপযোগী ও কর্মোপযোগী নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা বাংলাদেশ পুলিশের অভিলক্ষ্য। বঙ্গবন্ধুর স্বপ্নকে প্রত্যয়ে রেখে প্রধানমন্ত্রী বিনির্মাণ করে চলেছেন দেশের ভবিষ্যৎ। প্রধানমন্ত্রীর হাত ধরে ডিজিটাল যুগে বাংলাদেশের অগ্রযাত্রা সামাজিক শান্তি ও জনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি দেশের জনগণকে প্রতিনিয়ত নিরাপত্তা দিয়ে চলেছে বাংলাদেশ পুলিশ।

এ সময় মতবিনিময় সভায় উপস্থিত হওয়ায় প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতিদের ধন্যবাদ জানান আইজিপি। একই সঙ্গে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের সঙ্গে আনুষ্ঠানিক এ মতবিনিময় তদন্ত ও বিচারকার্যে বাড়তি মাত্রা যোগ করবে বলেও উল্লেখ করেন তিনি।

এর আগে পুলিশ সপ্তাহের ৬ষ্ঠ ও শেষ দিনে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335