রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:০৯ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
প্রধানমন্ত্রীর জনসভা: রাজশাহীতে চলবে বিশেষ ৭ ট্রেন বগুড়ার একটি সংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৪২ বগুড়া-০৭ এর সংসদ সদস্য মোঃ রেজাউল করিম বাবলু রুপসীপল্লী টাওয়ার অল্প টাকায় সাধ্যের মধ্যে মানসম্মত ফ্লাট দিতে সক্ষম প্রধানমন্ত্রীকে বরণে রাজশাহী নগরীজুড়ে বর্ণিল সাজ গভীর রাতে হিরো আলমের জন্য বগুড়ায় ভোট চাইলেন চিত্রনায়িকা মুনমুন পদযাত্রা দিয়ে বিএনপির নতুন আন্দোলন শুরু: ফখরুল বিএনপির পদযাত্রা নয় মরণযাত্রা শুরু হয়ে গেছে: কাদের আফগানিস্তানফেরত ফখরুল হাল ধরেন হুজির, ছিল বড় হামলার পরিকল্পনা রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘সেকেন্ড টাইম’ ভর্তি পরীক্ষা নিয়ে শঙ্কায় শিক্ষার্থীরা দিন যায় বৈঠক হয়, স্থানান্তর হয় না কারওয়ান বাজার

থানায় সেবার মান বাড়াতে হবে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক: থানাকে সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে থানার সার্ভিস ডেলিভারির গুণগতমান বাড়াতে হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্র্যাউন্ডে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, আমি নির্দেশ দিচ্ছি সমাজের সব শ্রেণি-পেশা মানুষের কাছে তাদের কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে হবে। থানাকে সব সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে, থানার সার্ভিস ডেলিভারির গুণগতমান আরও বাড়াতে হবে। বিভিন্ন সফলতার মাধ্যমে আমরা মানুষেরা আকাঙ্ক্ষা বাড়িয়েছি। থানা থেকেও একইভাবে সেবা দিয়ে মানুষ যে পুলিশ সম্পর্কে ধারণা করে, যে আশা-আকাঙ্ক্ষার ভরসার জায়গা পুলিশ সেটা ধরে রাখতে হবে।

পুলিশ প্রধান বলেন, আমি আশা করবো প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশ করতে চান সেই লক্ষ্যে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাবে পুলিশ। বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদক ও সন্ত্রাসবাদের কোনো স্থান হবে না। আমাদের বাহিনীর সদস্যরা প্রযুক্তি নির্ভর জনবান্ধব, সেবাবন্ধব, নারীবান্ধব ও শিশুবান্ধব কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য কাজ করছে।

বাংলাদেশ পুলিশের নিয়োগ পদায়ন ও পদোন্নতির স্বচ্ছতা আজ সর্ব মহলে প্রশংসিত হচ্ছে। সমাজের সব শ্রেণির মানুষ ও সব সংস্থা এবং সংগঠন আমাদের এসব কার্যক্রমের প্রশংসা করেছে। আমি সবার প্রতি আহ্বান জানাবো সর্বক্ষেত্রে আমাদের এ স্বচ্ছতা অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, মাদক ও দুর্নীতি দেশের জন্য নিরব ঘাতক। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করতে আমাদের। আমি আশা রাখি, আমাদের সব পুলিশ সদস্যরা প্রধানমন্ত্রী নির্দেশনামূলক বক্তব্য শ্রবণ করেছেন। প্রধানমন্ত্রী বক্তব্যে উজ্জীবিত হয়ে তাদের দায়িত্ব পালন করবেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ দমনে যে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে মাদকের ভয়াবহতা প্রতিরোধ করে আমাদের সেই সাফল্য অর্জন করতে হবে। মাদক উদ্ধারের চিত্র দেখা যায়, আমরা প্রতিমাসের আগের মাসকে ছাড়িয়ে যাচ্ছে, প্রতিবছর মাদক উদ্ধারের টার্গেটকে আগের বছরকে ছাড়িয়ে যাচ্ছে। বাংলাদেশ পুলিশ যেভাবে অস্ত্র মাদক ও সন্ত্রাস নির্মূলে যে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে একইভাবে সবক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা দায়িত্ব পালন করার ক্ষেত্রে দৃঢ় প্রতিজ্ঞ।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335