সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৮ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বাংলাদেশ সফরে ভারতীয় দলের ক্যাচ মিসের কারণ খোলাসা হলো অবশেষে!

খেলাধুলা ডেস্ক: বাংলাদেশে খেলতে এসে শেষটায় টেস্ট সিরিজ জিতে গেলেও ওয়ানডে সিরিজ হারের কারণে অনেক সমালোচনার মুখে পড়ে ভারত। তার চেয়ে বেশি সমালোচনা ছিল, ভারতীয় দলের ক্যাচ ড্রপ এবং বাজে ফিল্ডিং নিয়ে।

সিরিজের প্রথম ওয়ানডেতে মাত্র ১ উইকেটে হারে ভারত। যে ম্যাচে ১৮৭ রান তাড়া করতে গিয়ে ১৩৬ রানে ৯ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। সেখান থেকে মোস্তাফিজুর রহমানকে নিয়ে ম্যাচ জেতানো জুটি গড়েন মেহেদি হাসান মিরাজ। মিরাজ শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৩৮ রানে।

অথচ শেষ উইকেট জুটিটা ভাঙতো পারতো আগেই। ভারতও ম্যাচটা জিতে যেতো, যদি লোকেশ রাহুল মিরাজের সহজ ক্যাচ ফেলে না দিতেন।

শুধু ওই ম্যাচে নয়, বাংলাদেশ সফরে বেশ কয়েকটি সহজ ক্যাচ মিস করেছে ভারত। অবশেষে সেই ক্যাচ মিস নিয়ে নতুন করে কথা উঠলো মুম্বাইয়ে ভারত-শ্রীলঙ্কার প্রথম টি-টোয়েন্টির পর। লঙ্কানদের বিপক্ষে শেষ ওভারে এসে ২ রানে জিতেছে ভারত।

ম্যাচে তরুণ উইকেটরক্ষক ব্যাটার ইশান কিষাণ একটি চোখ ধাঁধানো ক্যাচ ধরে চাঞ্চল্য সৃষ্টি করেছেন। শ্রীলঙ্কার ইনিংসের অষ্টম ওভারের সময়, ফাস্ট বোলার উমরান মালিকের বোলিংয়ে ইশান কিষাণ চিতার গতিতে দৌড়ে গিয়ে এবং তারপর ডাইভ দিয়ে দুর্দান্ত একটি ক্যাচ ধরেন।

ম্যাচের পরে ভারতের ফিল্ডিং কোচ টি দিলিপের সঙ্গে ক্যাচ নিয়ে কথা বলছিলেন কিশান। ওই সময় এক পর্যায়ে চলে আসে বাংলাদেশ সফরে ক্যাচ মিস হওয়া প্রসঙ্গ। কারণটাও খোলাসা করার চেষ্টা করেন কিশান।

তিনি বলেন, ‘আমি মনে করি যখন আমরা বাংলাদেশে খেলছিলাম, তখন ক্যাচ নেওয়ার ক্ষেত্রে কিছু সমস্যা দেখা গিয়েছিল। যেখানে কলিং জোরে এবং স্পষ্ট ছিল না। তাই আমার পরিকল্পনা ছিল যে আমি যদি ক্যাচ ধরার জন্য যাই, তবে কলটি পরিষ্কার করব।’

২৪ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটার আরও বলেন, ‘আমি বিভ্রান্তি তৈরি করতে চাই না, তাই আমি কল করেছিলাম। এমনকি প্র্যাকটিস সেশনেও, আমি দিলিপ স্যারের সঙ্গে কথা বলেছিলাম যে উঁচু ক্যাচগুলোতে কলিং খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। আমরা টেনিস র্যাকেট এবং সফটবল দিয়ে এটি অনুশীলন করেছিলাম। কঠোর পরিশ্রমের প্রতিফলই দেখা গিয়েছে।’

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335