শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

জাতীয় স্মৃতিসৌধে মোশাররফ ফের ক্ষমতায় আসতে বিএনপির নেতাকর্মীদের নির্যাতন শুরু করেছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যারা গায়ের জোরে দিনের ভোট ডাকাতি করে রাতে ক্ষমতায় এসেছেন তারা আবার একই ধরনের নির্বাচন করার জন্য বিএনপির নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন শুরু করেছেন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টার দিকে বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, আমাদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজকে কারাগারে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস কারাগারে, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম কারাগারে। ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে তারা কারাগারে। এটা সরকারের যে দমননীতি ও চরিত্রের যে বহিঃপ্রকাশ ঘটেছে তাতে সারাদেশের মানুষ ক্ষুব্ধ। শুধু আমাদের দেশে না সেটা আন্তর্জাতিকভাবেও।

তিনি বলেন, আমাদের দেশে কী নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার এ দেশের মানুষ চায়। আন্তর্জাতিক সক্রিয়তা চায়। তাই আমরা বিজয় দিবসে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই।

খন্দকার মোশাররফ বলেন, আমরা যে দশ দফা দিয়েছি তা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, দেশপ্রেমিক নাগরিকদের ঐক্যবদ্ধ থাকার জন্য। আগামী দিনে আমরা (বিএনপি) যাতে শান্তি ও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারি। যাতে জনগণের সরকার প্রতিষ্ঠা হয় সেই আহ্বান জানাই।

তিনি আরও বলেন, দেশের মানুষের মধ্যে শান্তি প্রতিষ্ঠা করতে যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল সেই মুক্তিযুদ্ধের চেতনা আজ ভূলুণ্ঠিত। গণতন্ত্র নেই, লুটপাট, চাঁদাবাজি, দেশের টাকা বিদেশে। আর এজন্য আমাদের অর্থনীতি ধ্বংসের পথে। দেশের মানুষ আজ দিশেহারা।

এর আগে সকাল সাড়ে ৬ টার দিকে বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করেন। এর পরপরই জনসাধারণের জন্য করা হয় স্মৃতিসৌধের প্রধান ফটক। পরে সকাল ১০টার দিকে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335