বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

ইনজুরিতে আরও একজন ছিটকে গেলেন ফ্রান্সের, শঙ্কায় জার্মানির সানে

খেলাধুলা ডেস্ক: একের পর এক ইনজুরিতে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স বলতে গেলে প্রায় পঙ্গু একটি দলে পরিণত হয়েছে। বিশ্বকাপের প্রথম ম্যাচেই তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতেছে ৪-১ গোলের ব্যবধানে। কিন্তু এদিনই তারা হারিয়েছে ডিফেন্ডার লুকাস হার্নান্দেজকে। বিশ্বকাপই আর খেলতে পারবেন না এই ফুটবলার।

ডান হাঁটুর ভেতরে লিগামেন্টই ছিঁড়ে গেছে লুকাস হার্নান্দেজের। যে কারণে শুধু বিশ্বকাপই নয়, চলতি মৌসুমের বাকি সময়টাতেও খেলতে পারবেন কি না তিনি, সন্দেহ রয়েছে। ফ্রান্স ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়েছে এই সংবাদ।

বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখের হয়ে খেলছিলেন হার্নান্দেজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফ্রান্স একাদশেও ছিলেন তিনি। মাঠে নেমে খেলেছিলেন কিছুক্ষণ। ৯ম মিনিটে অস্ট্রেলিয়া প্রথম যে গোলটি করেন, ম্যাথিউ লেকির ক্রসে ক্রেইগ গুডউইনের পা থেকে- তখনই লেকিকে ট্যাকল করতে গিয়ে আঘাতটা পান হার্নান্দেজ।

বেশ কিছুক্ষণ তাকে হাঁটু ধরে মাঠে পড়ে থাকতে দেখা যায়। এরপর স্ট্রেচার এনে মাঠ থেকে বের করে আনা হয় হার্নান্দেজ। পরিবর্তে তার ভাই থিও হার্নান্দেজকে মাঠে নামান ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

ওই সময়ই কোচ দিদিয়ের দেশম জানিয়েছিলেন, তার বেশ কিছু টেস্ট প্রয়োজন হবে মূলত পরিস্থিতি কী জানার জন্য। টেস্টের পর দেখা গেছে, ডান পায়ের হাঁটুর লিগামেন্স ছিঁড়ে গেছে। সুতরাং, এই বিশ্বকাপই শেষ ফরাসি তারকার।

বিশ্বকাপ শুরুর আগেই ইনজুরির কারণে ৬জন ফুটবলারকে হারিয়েছে ফ্রান্স। এরমধ্যে গত বিশ্বকাপজয়ী গুরুত্বপূর্ণ ফুটবলার এনগোলা কন্তে, পল পগবাও রয়েছেন। রয়েছেন প্রিসনেল কিম্পেম্বে, এনকুনকু, ম্যাইগনানও।

বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে হঠাৎ ইনজুরিতে পড়ে ছিটকে গেলেন করিম বেনজেমা। বর্তমান ব্যালন ডি’অর জয়ী এই স্ট্রাইকার ছিলেন ফ্রান্সের অনেক বড় এক শক্তি।

বেনজেমাকে নিয়ে মোট ৬ তারকাকে হারিয়েছিলো ফ্রান্স। এরপরও কোচ দিদিয়ের দেশম বলেছিলেন, তিনি শঙ্কিত নন। সেটা প্রমাণ হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচের পরই। এরই মধ্যে সপ্তম ফুটবলার হিসেবে ছিটকে গেলেন লুকাস হার্নান্দেজ।

এদিকে জাপানের বিপক্ষে মাঠে নামার আগে জার্মানির জন্য দুঃসংবাদ। তাদের তারকা ফুটবলার লেরয় সান হঠাৎ ইনজুরিতে। বিশ্বকাপ থেকে ছিটকে না পড়লেও অন্তত জাপানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে পারছেন না তিনি। অনুশীলনে চোট পেয়েছেন তিনি। শুধু তাই নয়, স্পেনের বিপক্ষেও তাকে পাবে কি না সন্দেহ।

মঙ্গলবার অনুশীলন করার সময় হাঁটুতে চোট পান তিনি। যদিও চোট খুব বেশি গুরুতর নয়। চার-পাঁচদিন পর মাঠে নামতে পারবেন লেরয় সানে। ততদিনে বিশ্বকাপের অন্তত দুটি ম্যাচ খেলে ফেলবে জার্মানি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335