মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:১১ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

জায়ান্ট স্ক্রিনে মেসির খেলা দেখতে চান রিকশাচালক হোসেন আলী

নিজস্ব প্রতিবেদক: মধ্যবয়সী রিকশাচালক হোসেন আলী। সোমবার (২১ নভেম্বর) অনুমানিক রাত ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হাজী মোহাম্মদ মোহসিন হলের সামনে যাত্রী নামান তিনি। তখন হলের মাঠে স্থাপিত জায়ান্ট স্ক্রিনে ইংল্যান্ড বনাম ইরানের খেলা চলছিল। গোল গোল চিৎকার শুনে মাঠে প্রবেশ করে রিকশার সিটে পা তুলে খেলা দেখা শুরু করেন হোসেন আলী।

এসময় খেলা দেখায় ব্যস্ত অন্য এক রিকশাচালকের কাছে হোসেন আলী জানতে চান কোন টিমের খেলা চলছে। ইংল্যান্ড বনাম ইরানের খেলা চলছে শুনে কিছুটা হতাশার সুরে হোসেন আলী বলেন, আর্জেন্টিনার মেসির খেলা দেখার ইচ্ছা আমার।

মঙ্গলবার বিকেল ৪টায় সৌদি আরবের সঙ্গে আর্জেন্টিনার খেলা অনুষ্ঠিত হবে শুনে তিনি বলেন, কাল ভোর থেকে হাফ বেলা রিকশা চালিয়ে বিকেলে শুরু থেকে খেলা দেখবো।

তখন পর্যন্ত ইরান তিন গোল হজম করায় রিকশা নিয়ে যাত্রীর খোঁজে রাস্তায় নামেন হোসেন আলী।

২০ নভেম্বর থেকে কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবল খেলা উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের টিএসসি ও মোহসীন হল মাঠসহ বিভিন্ন স্থানে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। বিশাল স্ক্রিনে খেলা দেখতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ ভিড় জমাচ্ছেন। অধিকাংশ দর্শকের প্রিয় দল আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানির খেলা এখনো না হলেও জায়ান্ট স্ক্রিনে অন্য দলের খেলা দেখতে ভিড় দেখা যায়।

সোমবার রাতে সরেজমিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও মোহসীন হল মাঠ ঘুরে দেখা যায়, বিশাল স্ক্রিনে ইংল্যান্ড ও ইরানের খেলা দেখতে আবালবৃদ্ধবনিতারা ভিড় করেছেন। হাজার হাজার মাইল দূরে খেলা হলেও স্ক্রিনে দেখে দুধের স্বাদ ঘোলে মেটাচ্ছেন তারা। গোল হলে গোল গোল বলে চিৎকার করছেন, ফাউল করলে ফাউল ফাউল বলে আওয়াজ তুলছেন। কেউ কেউ বন্ধু-বান্ধবীদের সঙ্গে নিয়ে বসে খেলা দেখছেন।

খেলা দেখার ফাঁকে ফাঁকে অনেকেই আইসক্রিম, ফুচকা, ঝালমুড়ি ও মম খাচ্ছেন। খেলা দেখার জন্য রিকশাচালক ও সিএনজিচালিত অটোরিকশাচালকদের রাস্তার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

রোকেয়া হলের শিক্ষার্থী শামসুন নাহার বলেন, হলেও খেলা দেখার ব্যবস্থা রয়েছে। কিন্তু বড় পর্দায় খেলা দেখতে বেশি ভালো লাগে। তাই বন্ধুদের নিয়ে টিএসসির এ জায়ান্ট স্ক্রিনে খেলা দেখছি।

আর্জেন্টিনার ঘোর সমর্থক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে তিনি জানান, আর্জেন্টিনা ও মেসির খেলা দেখতে মুখিয়ে আছেন। এবারের বিশ্বকাপে প্রিয় দল চ্যাম্পিয়ন হউক এটাই তার প্রত্যাশা। এসময় পাশ থেকে তার এক বন্ধু বলে উঠেন, যদিও আমি ব্রাজিলের সমর্থক কিন্তু বন্ধুর জন্য আমিও চাই বহু বছর পর আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হউক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com