শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

মরিচ ক্ষেতে মাটির নিচে মিললো ৮ কোটি টাকার সোনা

নিজস্ব প্রতিবেদক: যশোরের শাহজাদপুর সীমান্ত থেকে ৮০টি সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। উদ্ধারকৃত সোনার বাজারমূল্য প্রায় ৮ কোটি ৩৫ লাখ ২০ হাজার টাকা।

এ সময় কাউকে আটক করতে পারেনি বিজিবি। এ ঘটনায় যশোরের চৌগাছা থানায় দুজনকে আসামি করে একটি মামলা করেছে বিজিবি। উদ্ধার করা সোনার ওজন ৯ কেজি ৩১০ গ্রাম।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় চৌগাছা থানার কাশিপুর-শাহজাদপুর সড়কের পাশে একটি মরিচ ক্ষেতের ভেতরে মাটিতে পুঁতে রাখা অবস্থায় সোনার বারগুলো উদ্ধার করা হয়।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, সোনার একটি চালান ভারতে পাচারের উদ্দেশে চৌগাছা থানার শাহজাদপুর সীমান্তে নিয়ে যাবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে কাশিপুর-শাহজাদপুর সড়কের পাকা রাস্তার পাশে একটি মরিচ ক্ষেতে অভিযান চালিয়ে দুজন সন্দেহভাজন কৃষককে গতিরোধ করলে তারা সীমান্তের দিকে পালিয়ে যায়। পরে ওই মরিচ ক্ষেতে মাটিতে পুঁতে রাখা অবস্থায় ৮০টি সোনার বার উদ্ধার করা হয়। পলাকতদের ধরতে বিজিবি সদস্যরা টহল জোরদার করেছে।

তিনি জানান, উদ্ধারকৃত সোনার বারগুলো ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335