মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১২:৪৪ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।

কলাপাড়ায় বয়স্ক ভাতার টাকা শতাধিক মানুষের মোবাইল থেকে গায়েব হয়ে গিয়েছে

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ কলাপাড়ায় শতাধিক মানুষের মোবাইল থেকেই বয়স্ক ভাতার টাকা গায়েব হওয়ার অভিযোগ পাওয়া গেছে । বয়োজ্যেষ্ঠ দুস্থ ও স্বচ্ছ উপার্জনক্ষম অথবা উপার্জনে অক্ষম বয়স্ক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা বিধানে ও পরিবার ও সমাজে মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ১৯৯৭-৯৮ সালে ’বয়স্ক’ ভাতা কর্মসূচূী প্রবর্তন করে সরকার। ২০২১-২২ অর্থ বছরে ৫৭ লাখ এক হাজার বয়স্ক ব্যক্তিকে জন প্রতি মাসিক ৫০০ টাকা হারে ভাতা প্রদান করা হয় । চলতি অর্থবছরে এ খাতে বরাদ্দ রাখা হয়েছে ৩৪৪৪.৫৪ কোটি টাকা। এসব টাকা ভাতাভোগীর ব্যাংক হিসাব খুলে ভাতার অর্থ পরিশোধ করা হতো। এটিতে আরো স্বচ্ছতা ফিরিয়ে আনতে ভাতাভোগীদের মোবাইলে নগদ একাউন্ট খুলে যার যার একাউন্টে টাকা পরিশোধের ব্যবস্থা করা হয় । এ ক্ষেত্রে টাকা উত্তোলনের জন্য একটি পাসওয়ার্ড দেয়া হয় ।

তথ্য সূত্রে জানা যায়, গত জুন মাস থেকে এমন ঘটনা ঘটতে থাকায় স্থানীয় সমাজ সেবা অফিসে অভিযোগ দিয়েও এর কোন সুফল পায়নি ভাতা ভোগীরা। সংঘবদ্ধ একটি চক্র রহস্যজনক ভাব্ েওই পাস ওয়ার্ড সংগ্রহ করে ভাতাভোগীদের মোবাইল থেকে বয়স্ক ভাতার ওই টাকা গায়েব করে ফেলেছে । যাতে করে সরকারের বয়স্ক ভাতার এ পদক্ষপে ভেস্তে যেতে বসেছে।

এ ব্যাপারে নীলগঞ্জ ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের ভাতা ভোগী অনিল চন্দ্র ডাকুয়া এ প্রতিনিধিকে বলেন, তিনি চলতি অর্থ বছরে বয়স্ক ভাতার কার্ড করেছেন । প্রথম ধাপে ৩ জুন ৩০০০ টাকা মোবাইলে আসলেও তিনি মোবাইল ম্যাসেজ খেয়াল না করায় ২৮ জুন তার ওই টাকা তুলে নিয়ে যায় চোর ওই চক্রটি । বিষয়টি তিনি উপজেলা সমাজ সেবা অফিসে অভিযোগ করেও কোন সুরাহা পাননি।

স্থানীয় সমাজ সেবক মিজানুর রহমান টুটু বিশ্বাস গনমাধ্যমকে জানায়, বয়স্ক ভাতার টাকা মোবাইল থেকে গায়েবের ঘটনা অনেকেরই হয়েছে । যা তিনি একাধিক মানুষের মুখেও শুনেছেন।

কলাপাড়া উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: মিজানুর রহমান সাংবাদিকদের জানায়, বয়স্ক ভাতার টাকা গায়েবের ঘটনা ৩০ থেকে ৩৫ জনের ক্ষেত্রে ঘটেছে । তিনি এ ঘটনায় নগদ জোন ইনচার্জকে জানিয়েছেন বলে উল্লেখ করেন ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com