বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
গাজীপুরে অজ্ঞাতনামা মৃত মহিলার পরিচয় প্রয়োজন আইজিপি ও ডিএমপির কমিশনারের দৃষ্টি আকর্ষন ডিএমপির কদমতলী থানার ওসির বদলি প্রত্যাহার চায় বাসিন্দারা শ্রীপুরে জন্ম প্রতিবন্ধী আতিকুলের স্বপ্ন পূরণ করলো ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু ডিমলায় পল্লীশ্রী’র চেক হস্তান্তর ও উপকরণ বিতরণ নাজিরপুরে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণের দরপত্র জমা না নেওয়ার অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে গাবতলীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিমার্ণের স্থান পরিদর্শন গাবতলীর কাগইলে আইন শৃঙ্খলা বিষয়ক সভা প্রথমে নোটারী পাবলিকে পরে কাজী অফিসে বিয়ে নেত্রকোণার দূর্গাপুরে মিথ্যা সংবাদের প্রতিবাদে সাংবাদ সম্মেলন  উখিয়ায় ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ সাদ্দাম নামক চোরাকারবারি আটক: পলাতক ০২

সাপাহারে জাতীয় মৎস্য সপ্তাহে সাংবাদিকদের সাথে মতবিনিময়

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: “বেশি বেশি মাছ চাষ করি,বেকারত্ব দূর করি” প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর সাপাহারে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা চত্বরের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা রোজিনা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন। এসময় প্রাণীসম্পদ কর্মকর্তা আশীষ কুার দেবনাথ সহ উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন বলেন, ২৪৪.৪৮ বর্গকিলোমিটার আয়তনের এই উপজেলায় মোট পুকুরের সংখ্যা ৩ হাজার ৪শ ৪২টি। নী ১টি ও বিল ১টি। এই উপজেলায় মৎসজিবীর সংখ্যা ১হাজার ১শ’ ৭০জন। বর্তমানে এই উপজেলার মানুষের জন্য মাছের চাহিদা ৩হাজার ৬শ’ ৭৮ দশমিক ১০ মেট্রিক টন কিন্তু মাছ উৎপাদন হয় ৪ হাজার ৬ শ’ ২৮ দশমিক ৭০ মেট্রিক টন। যাতে করে উপজেলার চাহিদা মিটিয়েও ৭শ ৫০ দশমিক ৬ মেট্রিক টন উদ্বৃত্ত থাকে। যা বাইরে রপ্তানি করা সম্ভব হয়।এছাড়াও মৎস্য উদ্যক্তা তৈরীর লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চলছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com