বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
গাজীপুরে অজ্ঞাতনামা মৃত মহিলার পরিচয় প্রয়োজন আইজিপি ও ডিএমপির কমিশনারের দৃষ্টি আকর্ষন ডিএমপির কদমতলী থানার ওসির বদলি প্রত্যাহার চায় বাসিন্দারা শ্রীপুরে জন্ম প্রতিবন্ধী আতিকুলের স্বপ্ন পূরণ করলো ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু ডিমলায় পল্লীশ্রী’র চেক হস্তান্তর ও উপকরণ বিতরণ নাজিরপুরে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণের দরপত্র জমা না নেওয়ার অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে গাবতলীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিমার্ণের স্থান পরিদর্শন গাবতলীর কাগইলে আইন শৃঙ্খলা বিষয়ক সভা প্রথমে নোটারী পাবলিকে পরে কাজী অফিসে বিয়ে নেত্রকোণার দূর্গাপুরে মিথ্যা সংবাদের প্রতিবাদে সাংবাদ সম্মেলন  উখিয়ায় ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ সাদ্দাম নামক চোরাকারবারি আটক: পলাতক ০২

৩০ হাজার ফুট ওপরে তার্কিশ প্লেনে শিশুর জন্ম দিলেন আফগান নারী

আন্তর্জাতিক ডেস্ক:
মাঝ আকাশে সন্তান জন্ম দিলেন এক আফগান নারী শরণার্থী। তিনি দেশ ছেড়ে যুক্তরাজ্যে পাড়ি জমিয়েছিলেন। বার্মিংহামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া তার্কিশ প্লেনটি যখন ভূমি থেকে ৩০ হাজার ফুট উচ্চতায় সে সময়ই ওই নারী একটি কন্যা সন্তান প্রসব করেন। টার্কিস এয়ারলাইন্স জানিয়েছে, রাজধানী কাবুল ত্যাগের পর সোমান নুরি (২৬) নামের ওই নারী দুবাই থেকে বার্মিংহামগামী ফ্লাইটে উঠেছিলেন।

প্লেনে যখন ওই নারীর প্রসববেদনা ওঠে সে সময় সেখানে কোনো চিকিৎসক ছিলেন না। প্লেনের কেবিন ক্রুদের সহায়তায় ওই নারী সন্তান জন্ম দিয়েছেন। শিশুটির নাম রাখা হয়েছে হাওয়া, ইংরেজিতে ইভ। ওই এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে মা এবং শিশু দু’জনই সুস্থ আছে। নুরি তার স্বামী তাজ মোহাম্মেত (৩০) এবং তাদের আরও দুই সন্তানকে নিয়ে যুক্তরাজ্যের উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন।

যুক্তরাষ্ট্র এখনও উদ্ধার অভিযান পরিচালনা করলেও যুক্তরাজ্যের সৈন্য, কূটনৈতিক এবং কর্মকর্তাদের নিয়ে শেষ ফ্লাইটটি কাবুল ছেড়ে গেছে। ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ও তাদের লোকজনকে সরিয়ে নেওয়ার কাজ শেষ হয়েছে বলে নিশ্চিত করেছে।

বেসামরিকদের সরিয়ে নেওয়ার কাজ শেষ হলেও এখনও অনেক কূটনীতিক এবং সেনা সদস্য আফগানিস্তানে আছেন। এরপর যেসব বিমান কাবুল ছাড়বে সেগুলোতে ব্রিটিশ কূটনীতিক এবং সেনা সদস্যরা আফগানিস্তান ছাড়বেন বলে জানানো হয়েছে।

এর আগে জার্মানির উদ্দেশ্যে কাবুল থেকে ছাড়া একটি বিমানে এক আফগান নারী কন্যা সন্তানের জন্ম দেন। একটি মার্কিন ফ্লাইট জার্মানির রামস্টাইন বিমান ঘাঁটিতে পৌঁছানোর পর বিমানের মধ্যে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন শরণার্থী ওই নারী।

মধ্যপ্রাচ্যের একটি অস্থায়ী ঘাঁটি হয়ে জার্মানির রামস্টাইন বিমান ঘাঁটিতে সৈন্যদের পৌঁছে দিচ্ছিল সি-সেভেনটিন পরিবহন বিমানটি। তাদের সঙ্গে ছিলেন ওই অন্তঃসত্ত্বা আফগান নারী। সন্তান প্রসবের পর ওই নারীকে কাছের একটি হাসপাতালে নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com