বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

জেলা আওয়ামী লীগের সম্মেলনে পাশাপাশি চেয়ারে শামীম-আইভী

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জে আওয়ামী লীগের রাজনীতিতে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও সংসদ সদস্য শামীম ওসমানের বিরোধ দীর্ঘদিনের। তাদের সচরাচর এক মঞ্চে বসতে দেখা যায় না। দলীয় বা অন্য কোনো অনুষ্ঠানে মাঝে মধ্যে তারা একমঞ্চে বসলেও কোনো কথা হয় না। তবে এবার তাদের একমঞ্চে পাশাপাশি বসতে দেখা গেছে।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন কেন্দ্র করে শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভী একমঞ্চে পাশাপাশি বসেন। তবে এদিনও তাদের মাঝে তেমন কোনো কথা হয়নি। কেবল একজন আরেকজনের দিকে তাকিয়ে মৃদু হাসি বিনিময় করেছেন। শহরের ইসদাইর এলাকার ওসমান পৌর স্টেডিয়ামে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত থাকার কথা রয়েছে। উদ্বোধক হিসেবে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এবং প্রধান বক্তা হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম উপস্থিত হয়েছেন।

সম্মেলনে উপস্থিত নেতারা জানান, জেলা আওয়ামী লীগের সম্মেলনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান একমঞ্চে পাশাপাশি বসেছিলেন। তবে কিছুক্ষণ পর তাদের দুইজনের মাঝে আরেকজনকে বসানো হয়।

এর আগে চলতি বছরের ৩ সেপ্টেম্বর সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে শামীম ওসমান ও ডা. সেলিনা হায়াৎ আইভী একমঞ্চে বসেছিলেন। তবে ওইদিন তাদের মাঝে কোনো কথা হয়নি।

তার আগে গত ১৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনসে পুলিশ প্রশাসনের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে এবং ২০ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে এক টেবিলে বসেছিলেন তারা। তবে সেদিনও তাদের মাঝে কোনো কথা হয়নি।

স্থানীয় রাজনীতিবিদরা বলছেন, ১৯৭৩ সালে স্থানীয় রাজনীতিতে আইভীর বাবা আলী আহম্মেদ চুনকা ও শামীম ওসমানের বাবা সামসুজ্জোহার মধ্যে বিরোধ শুরু হয়। বর্তমানেও সেই বিরোধিতার ধারাবাহিকতা ধরে রেখেছেন তাদের সন্তানরা। আইভী ও শামীমের বিরোধ মেটানোর জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে অনেকবারই চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনো সময়ই তারা সফল হতে পারেননি। কিছুদিন নীরব থাকলেও ফের তারা বিরোধপূর্ণ অবস্থানে চলে যান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335