শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১১ অপরাহ্ন

বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাও মানুষকে ভালোবাসেন: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: মানুষের কল্যাণে সবাইকে কাজ করার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মানবসেবা বড় ধর্ম। সেবার মাধ্যমে মানুষের কাছে পৌঁছাতে হবে। বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাও মানুষকে ভালোবাসেন।

রোববার (৩১ জুলাই) দুপুরে সাপাহার উপজেলার কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত শুকরিয়া সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদরাসার স্কলারশিপ নিবন্ধন প্রাপ্তি উপলক্ষে এ শুকরিয়া সমাবেশের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের সভাপতি ড. আব্দুল্লাহ ফারুক সালাফি।

খাদ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বহু ধর্মীয় প্রতিষ্ঠান বিশেষ করে মসজিদ-মাদরাসা নির্মাণ করেছেন। মাদরাসা এমপিওভূক্ত করেছেন। সব ধর্মেরই উন্নয়ন করেছেন তিনি। তিনি ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন, ডিজিটাল বাংলাদেশ করেছেন, সামাজিক নিরাপত্তার আওতা বাড়িয়েছেন। উন্নয়নের ছোঁয়া তিনি গ্রামেগঞ্জে পৌঁছে দিয়েছেন।’

‘মদিনা সনদ আমাদের সহিষ্ণুতা শিক্ষা দেয়’ উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে আমাদের সহিষ্ণু আচরণ করতে হবে। অনেকেই ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত থাকেন। সমাজকে বিশৃঙ্খল করতে চান। শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিতে তাদের মোকাবিলা করতে হবে। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে মাঝে মধ্যে উগ্রপন্থিরা এ চেতনাকে ভূলণ্ঠিত করে দেশকে ও সমাজকে বিতর্কিত করতে চায়। তাদের থেকে সতর্ক থাকতে হবে।’

কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদরাসার সভাপতি ড. গোলাম মর্তুজার সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের প্রধান উপদেষ্টা একেএম রহমতুল্লাহ, শায়খ মাহবুবুর রহমান মাদানী, সাপাহার উপজেলা চেয়ারম্যান সাহজাহান চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335