বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

অনলাইনে আয়ের নামে শত কোটি টাকা প্রতারণার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: অনলাইনে ‘সিলেজ’ নামে আর্নিং প্ল্যাটফর্ম খুলে একটি চক্র শত কোটি টাকা প্রতারণা করেছে বলে অভিযোগ তুলেছে এক দল ভুক্তভোগী। সোমবার (২৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে চক্রটিকে আটক ও বিচার দাবি করে মানববন্ধন ও বিক্ষোভ করেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগীদের অভিযোগ, অনলাইন উদ্যোক্তা পরিচয় দেওয়া তৌফিক হাসান প্রতিক নামে এক ব্যক্তি ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে সিলেজ নামের একটি অ্যাপসের প্রচারণা করে। সে বাংলাদেশে বসে এটি নিয়ন্ত্রণ করলেও একটি বিদেশি নাম্বারের হোয়াটস অ্যাপ থেকে ভেরিফাই করে এর বিশ্বাসযোগ্যতা অর্জন করে।

তারা বলেন, প্রায় তিন মাস প্রতারকরা সদস্য সংখ্যা সংগ্রহ করেছে। অনেকে সেখান থেকে কিছু টাকা আয়ও করেন। ওই অনলাইন আর্নিং অ্যাপসে সদস্য সংখ্যা ও টাকা ইনভেস্টের পরিমাণ অনেক বেশি হলে গত ২৭ জুন তাদের কার্যক্রম পরিবর্তন হয়ে যায়। তারা অনলাইনে প্রডাক্ট বিজনেসের কথা বলে টাকা ইনভেস্ট করতে বলে। তাদের কথায় অনেকেই টাকা পাঠায়। টাকা পাঠানোর ১৫ দিন পরে পণ্য পৌঁছে দেওয়ার কথা থাকলেও ১ মাসেও পণ্য হাতে আসেনি। যারা পেয়েছে, তারা প্রত্যেকেই সিলেজের নির্দিষ্ট কিছু দালাল।

ভুক্তভোগীরা জানান, তৌফিক হাসান প্রতিক ওই অ্যাপসের প্রধান অ্যাডমিন। তার সঙ্গে শুভ নামের একজনসহ আরও কয়েকজন দালাল রয়েছে। যারা সদস্য সংগ্রহ করতো।

সারাদেশ থেকে সদস্যদের পাঠানো শত কোটি টাকা তাদের কাছে আটকে আছে বলেও অভিযোগ করেন ভুক্তভোগীরা।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335