রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:৩৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
গাবতলী, সোন্দাবাড়ী দারুল হাদিস রহমানিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা পরিদর্শন কালে মাদরাসার কৃতপক্ষ ফুলের শুভেচ্ছা জানান (৪২)বগুড়া -৭ আসনের এমপি জনাব মোঃ রেজাউল করিম বাবলু মোহদয় কে।সেই সাথে সোন্দাবাড়ী দারুল হাদিস রহমানিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন ? নামীদামী ব্রান্ডের সাথে পাল্লা দিয়ে নুরানী চিলি সস ও টমেটো কেচাপ এখন ভোক্তাদের প্রথম পছন্দের তালিকায় উঠে এসেছে যাত্রাবাড়িতে সড়কে শৃঙ্খলা ফেরাতে ও যানজট নিরসনে কাজ করছেন ট্রাফিক পুলিশের টিআই মৃদুল পাল ও মেনন শিবগঞ্জে আশুরা উপলক্ষে শোক মজলিস ও র‍্যালী বাল্যবিয়ের হাত থেকে রেহাই পেল কিশোরী গাছ থেকে কাঁঠাল পাড়াকে কেন্দ্র করে দুই ভাইয়ের পরিবারের মাঝে সংঘর্ষ

এখনই আপডেট না করলে অচল হবে কম্পিউটার

ডেস্ক রির্পোট:  মাইক্রোসফট ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ জানালো সংস্থাটি। আগামী বছরের শুরু থেকে নাও চলতে পারে আপনার কম্পিউটার। মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়েছে, উইন্ডোজ ৮.১ ওএস-এর কোনো সাপোর্ট দেওয়া হবে না। ফলে এই ওএস যাদের সিস্টেমে রয়েছে তাদের কম্পিউটার আর কাজ করবে না।

২০২৩ সালের ১০ জানুয়ারি থেকে উইন্ডোজ ৮.১ ওএস কাজ করবে না বলেই ঘোষণা দিয়েছে সংস্থাটি। ফলে যাদের সিস্টেমে এই ওএস আছে তাদের সিস্টেম সম্পূর্ণ অচল হয়ে পড়বে। তাই যত দ্রুত সম্ভব সিস্টেম আপডেট করে ওএস ১১ করার পরামর্শ দিয়েছে মাইক্রোসফট।

ওই তারিখের পরও যারা উইন্ডোজ ৮.১ ওএস ব্যবহার করেন তাহলে অনেক ধরনের সমস্যায় পড়তে পারেন ব্যবহারকারী। কারণ উইন্ডোজ ৮.১ ওএস-এর ক্ষেত্রে সফটওয়্যার আপডেট, টেকনিক্যাল সাপোর্ট এবং সিকিউরিটি আপডেট দেওয়া হবে না। সে কারণে ম্যালওয়্যার বা কোনো ভাইরাস হামলা চালাতে পারে। এমনকি বন্ধ হয়ে যেতে পারে কম্পিউটারও।

যদিও যে সিস্টেমে ওএস ৮.১ রয়েছে সেই সিস্টেমগুলোতে উইন্ডোজ ১১ আপডেট করা যাবে না। গত বছরের শেষের দিকে উইন্ডোজ ১১ লঞ্চ করা হয়। সংস্থার পক্ষ থেকে জানানো হয় আগামী ৩ বছরের মধ্যে সব সিস্টেমে আপডেট পাঠানো হবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com