শনিবার, ২৫ Jun ২০২২, ০৫:৩০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

কুড়িগ্রাম-রমনা রুটে ট্রেন চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক: ভারি বর্ষণে কুড়িগ্রাম-রমনা (চিলমারী) রেলপথের কাছাকাছি জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় ওই রুটে রমনা কমিউটার ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১৭ জুন) থেকে ওই রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেছেন কুড়িগ্রাম রেল স্টেশনের স্টেশন মাস্টার সামসুজ্জোহা।

স্টেশন মাস্টার জানান, অতিবৃষ্টির কারণে কুড়িগ্রাম-রমনা রেলপথের কয়েকটি স্থানে পানি জমে থাকায় ওই রুটে ট্রেন চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ রয়েছে।তাই কর্তৃপক্ষ আপাতত কুড়িগ্রাম-চিলমারী রুটে ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার ওই রুটে ট্রেন চলেছে। তবে ট্রেনটি পূর্বনির্ধারিত শিডিউল অনুযায়ী কুড়িগ্রাম রেলস্টেশন থেকে রংপুর ও লালমনিরহাট রুটে চলাচল করে।

সামসুজ্জোহা বলেন ‘আমরা লিখিত নির্দেশনা পেয়েছি। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে এটি কুড়িগ্রাম স্টেশন থেকে নির্ধারিত শিডিউল অনুযায়ী অন্যান্য রুটে চলাচল করবে।’

এর আগে প্রায় দুই বছর বন্ধ থাকার পর গত ১ মার্চ রমনা লোকাল ট্রেনটি কমিউটার নাম নিয়ে কুড়িগ্রাম-রমনা রেলপথে কমিউটার ট্রেনটি চলাচল শুরু করে। এরপর ট্রেনটি প্রতিদিন বিকেলে লালমনিরহাট-কাউনিয়া-কুড়িগ্রাম-কাউনিয়া-রমনা ও সকালে রমনা-কুড়িগ্রাম-কাউনিয়া-রংপুর-লালমনিরহাট রেলপথে যাতায়াত করতো। মূলত রংপুর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের সংযোগকারী শাটল ট্রেনটি কমিউটার নামে যাতায়াত করে। এটি প্রতিদিন রাত ৯টায় কাউনিয়া স্টেশন থেকে রমনার উদ্দেশে ছেড়ে যায় এবং রাত সাড়ে ১১টায় রমনা পৌঁছে সেখানে রাতে অবস্থান করতো। পর দিন সকাল ৮টায় আবার রংপুরের উদ্দেশে রমনা স্টেশন ছেড়ে রংপুর হয়ে লালমনিরহাট স্টেশন যাত্রা করে। তবে আপাতত কুড়িগ্রাম-রমনা রেলপথে ট্রেনটি চলাচল বন্ধ থাকলেও প্রতিদিন সকাল সাড়ে ৯ টায় এটি কুড়িগ্রাম-কাউনিয়া-রংপুর-লালমনিরহাট রেলপথে যাতায়াত করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com