শনিবার, ২৫ Jun ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বিদ্যমান আইনে মাদক নির্মূল সম্ভব নয়: হানিফ

নিজস্ব প্রতিবেদক: দেশের আইনে ত্রুটি বিচ্যুতি রয়েছে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা একদিকে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করছে অন্যদিকে আদালত তাদেরকে জামিন দিয়ে দিচ্ছেন। বিদ্যমান আইন দিয়ে মাদকদ্রব্য নির্মূল করা মোটেই সম্ভব নয়। আইনের যে ত্রুটি-বিচ্যুতি রয়েছে সেগুলো দূর করতে হবে।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ থেকে মাদক পুরোপুরি নির্মূল করা সম্ভব না হলেও নিয়ন্ত্রণ করা সম্ভব। সরকার বা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন ব্যাপক জনসচেতনতা।

মঙ্গলবার বেলা ১১টায় নবনির্মিত কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমীর কনফারেন্স রুমে এসব কথা বলেন তিনি। জেলা প্রশাসনের আয়োজনে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুষ্টিয়ার সহযোগিতায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন মাহবুব উল আলম হানিফ।

বক্তব্যে তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ ঘোষণা করতে হবে। আর এ অভিযান শুরু করতে হবে নিজ বাড়ি থেকে। নিজে সচেতন হতে হবে এবং অন্যকে সচেতন করতে হবে। তাহলেই দেশ থেকে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুষ্টিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পারভিন আক্তার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক মানজারুল ইসলাম, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, পুলিশ সুপার মো. খায়রুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

দিনব্যাপী এ কর্মশালায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিজিবি, ৬ উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন পৌরসভার মেয়র, এনজিও ও সুশীল সমাজের প্রতিনিধি ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com