শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:২৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ধামইরহাটে ১০ বিঘার ফুলের বাগান কেটে ফেলার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

আবু মুছাস্বপন ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে প্রধান শিক্ষক কর্তৃক হাজার-হাজার গাছকেটে দুটি বাগান উজাড় করার ঘটনা ঘটেছে। উৎকোচের টাকা না পেয়ে চালানো হয় এই তান্ডব। অভিযোগ ভূক্তভোগী বাগান মালিকের। গাছ হারিয়ে এখন নি:শ্ব তিনি। অন্যদিকে কর্মহীন হয়ে পড়েছে বাগানের উপড় নিভরশীল কয়েকশো দরিদ্র পরিবার।

থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, ধামইরহাট উপজেলার শহীদ আব্দুল জব্বার মঙ্গলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ বিঘা জমি লিজ নিয়ে ফুল চাষ করে আসছিলেন জয়পুরহাট সদরের আমদই গ্রামের আফজাল হোসেনের ছেলে জাকারিয়া মন্ডল নামের এক যুবক । ৮ বছরে মনের মাধুরী ও ভালবাসা মিশ্রিত করে তীলে-তীলে গড়ে তুলেছিলেন ফুলের গাছগুলো। বাগান মালিক জাকারিয়া জানান, লিজের মেয়াত শেষ হওয়ায় এবছর লিজ নিতে গেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোটা অংকের টাকা উৎকোচ দাবি করে। উৎকোচ না দেয়ায় দখল ছেড়ে দিতে জাকারিয়াকে চাপ দেয় তারা।

এক পর্যায়ে ১৩ অক্টোবর বিকেলে প্রধান শিক্ষকের নির্দেশে ও তার উপস্থিতিতে নির্দয় কুঠারের আঘাতে গাছকেটে তছনছ করে দেয় প্রধান শিক্ষকের দেশীয় অস্ত্রধারী বাহিনী। এতে বাগান মালিকের ১২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়। বাগানের ফুল তুলে মালা গেঁথে চলতো ৫ শতাধিক পরিবার। এখন দিশেহারা তারা সবাই। নি:শ্ব জাকারিয়া দোষিদের বিচার চান। প্রধান শিক্ষকের উপস্থিতিতে গাছ কাটা হয়েছে মর্মে জানান প্রত্যক্ষদর্শী বাগানের নারী শ্রমিকরা। গাছ কাটার কিছুই জানেন না উল্লেখ করে ওই বিদ্যালয়ের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘বিদ্যালয়ের লীজকৃত জমির মেয়াদ ২ বছর

আগেই শেষ হয়েছে, বাগান ছেড়ে দিতে তাকে উকিল নোটিশ দেয়া হয়েছিল।’ এ বিষয়ে জানতে চাইলে মুল অভিযুক্ত বাগান ধ্বংসকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন। বিষয়টি নিয়ে ধামইরহাট থানায় লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত জাকারিয়া।
ধামইরহাট থানার ওসি আবদুল মমিন জানান, বিষয়টি উপজেলা প্রশাসন অবগত আছে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব অর্পন করা হয়েছে সমাধানের জন্য এমনটাই জেনেছি, তবে বাদী-বিবাদী উভয়ে পৃথক পৃথক অভিযোগ দায়ের করেছেন, ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com