শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

ইউনিয়ন পরিষদ নির্বাচন:নীলফামারীতে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ। 

সুজন মহিনুল, বিশেষ প্রতিনিধি: নীলফামারীর টুপামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ করা হয়েছে। মঙ্গলবার(১৩ অক্টোবর) দুপুরে নীলফামারী সদর উপজেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রতিক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ জামান।
রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্র জানায়, চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামীলীগের শাহ আবুল কাশেমকে নৌকা ও বিএনপি’র সাইদুর রহমান মজনুকে ধানের শীষ এবং স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকির চশমা প্রতিক বরাদ্দ দেয়া হয়। নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান পদে তিনজন, নয়টি ওয়ার্ডে সাধারণ সদস্য হিসেবে ৩৯জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য হিসেবে ১৭জন রয়েছেন।
সূত্র মতে, নির্বাচনে অংশগ্রহণে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে গেল ৪অক্টোবর চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৭জন এবং সাধারণ সদস্য হিসেবে ৪২জন মনোনয়ন পত্র দাখিল করেন। এরমধ্যে ৫ই অক্টোবর যাচাই বাছাইয়ে সাধারণ সদস্য পদে একজনের প্রার্থীতা বাতিল হওয়ায় এবং ১২অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে দুইজন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন।
রিটার্নিং অফিসার আফতাব উজজামান বলেন, ইউনিয়নে ২০ হাজার ৯৯৭জন ভোটার রয়েছেন।এরমধ্যে নারী ভোটার ১০ হাজার ২৩৫জন এবং ১০ হাজার ৭৬২জন পুরুষ ভোটার রয়েছেন। এরআগে ২০১১সালের ৫জুনের নির্বাচনে ভোটার ছিলেন ১৬হাজার ৫৯৮জন।আগামী ২৯ অক্টোবর টুপামারী ইউনিয়ন পরিষদ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
জলঢাকায় ভুয়া পুলিশ আটক।
সুজন মহিনুল, বিশেষ প্রতিনিধি: নীলফামারীর জলঢাকায় এক ভুয়া ডিবি পুলিশকে আটক করেছে জলঢাকা থানা পুলিশ। মঙ্গলবার(১৩ অক্টোবর)দুপুরে উপজেলার কৈমারী বাজার থেকে তাকে আটক করা হয়। আটক আব্দুল হাকিম লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ এলাকার ছলেমান আলীর ছেলে।
পুলিশ জানায়, কৈমারী বাজারে ব্যবসায়ী আল আমিনের দোকানে মালামাল কেনার জন্যে তিনজন মোটরসাইকেলযোগে আসেন। এর মধ্যে একজন ডিবি পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন জিনিসপত্র চান এবং সেগুলোর মেয়াদ আছে কিনা দেখার জন্য দোকানের ভেতরে প্রবেশ করেন।
একপর্যায়ে দোকানের ক্যাশবাক্স থেকে ৩০ হাজার টাকা ছিনতাই করতে গেলে দোকান মালিকের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। এসময় স্থানীয়রা জড়ো হয়ে তাকে আটকে রেখে পুলিশে খবর দেয়। তবে অবস্থা বেগতিক দেখে বাকি দুজন পালিয়ে যায়।বিষয়টি নিশ্চিত করে জলঢাকা থানার উপ-পরিদর্শক আব্দুর রশিদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভুয়া ডিবি পরিচয় দেয়া আব্দুল হাকিমকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্য দুজনের নাম পাওয়া গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335