রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৭:৩০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

গাইবান্ধায় কর্মীরহাতের আয় বর্ধক ও দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণার্থীদের পোশাক ব্যাগ ও ছাতা বিতরণ

গাইবান্ধা প্রতিনিধিঃগাইবান্ধার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কর্মীরহাতের উদ্যোগে যৌতুক বিরোধী প্রকল্পের আওতায় সকাল ও বিকালের ২টি ব্যাচের বিবাহযোগ্য ৪০ জন দুঃস্থ নারীকে আয় বর্ধক ও দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এ উপলক্ষে প্রকল্পের আওতায় আজ সোমবার ( ১২ অক্টোবর)  প্রশিক্ষণার্থীদের প্রত্যেককে বিনামূল্যে পোশাক,(জামা, পায়জামা  ও ওড়না) ব্যাগ ও ছাতা বিতরণ করা হয়। এসব সামগ্রী বিতরণ করেন কর্মীরহাতের সভাপতি  সমাজ সেবক এম আব্দুস সোবহান ও সাধারণ সম্পাদক আবু জাফর সাবু।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কর্মীরহাতের সহ-সাধারণ সম্পাদক সামিউল ইসলাম পিপলু, ব্যপস্থাপক মাহমুদুল হক রতন। এ উপস্থিত ছিলেন কর্মীরহাতের হিসাব রক্ষক মোঃ হাতেম তাই, যৌতুক বিরোধী প্রকল্পের প্রশিক্ষক মনি আক্তার, কম্পিউটার অপারেটর নাজনিন সুলতানা জাহান ও ল্যাব টেকনোলজিস্ট সুমন সরকার প্রমুখ।
প্রসঙ্গত উল্লিখ্য যে, দাতা সংস্থা নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক) ইউএসএ এর অর্থায়নে সদর উপজেলার অতি দরিদ্র পরিবারের মেয়েদের সম্পূর্ণ বিনামূল্যে চার মাসব্যাপী পোশাক তৈরি, সূচী কর্ম, নার্সেস এইড, প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা, আত্ম-সুরক্ষা ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিড়্গণ চলাকালে প্রশিক্ষণার্থীদের প্রত্যেককে ছাতা, ব্যাগ, থ্রি পিচ, ইরেজার, স্কেল-কলম, খাতাসহ প্রশিক্ষকগণের জন্য
প্রয়োজনীয় সকল উপকরণ প্রদান করা হয়। এছাড়া প্রশিক্ষণ শেষে প্রত্যেক প্রশিক্ষনার্থীকে  বিনামূল্যে একটি করে পা-চালিত সেলাই মেশিন, নগদ অর্থ, সনদপত্র ইত্যাদি প্রদান করা হবে। এ বছর দুটি ব্যাচে ৪০ জন নারীকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এই প্রকল্পের আওতায় এ পর্যন্ত ২৯৪ জনকে ২৯৪ টি পা-চালিত সেলাই মেশিন, সনদপত্র এবং আর্থিক সহায়তা হিসেবে নগদ ৪ লাখ ৪৮ হাজার টাকা প্রদান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com