মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:১৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ধামইরহাটে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো শুরু

মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁর ধামইরহাটে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচী শুরু হয়েছে। রবিবার সকাল ৮টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.আজাহার আলী। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন,কোভিড-১৯ এর কারণে এবার ধামইরহাট উপজেলায় এলাকাভিত্তিক শিশুদেরকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচী নেয়া হয়েছে। ৪-১৭ অক্টোবর পর্যন্ত এ কর্মসূচী চলবে।

প্রত্যেক দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত দুই হাজার ৩৫ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী মে ১৮ হাজার একশত ২৫ মোট ২০ হাজার ১শত ৬০ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলার ৮টি ইউনিয়ন এবং একটি পৌরসভায় মোট ১৯৩টি কেন্দ্রের মাধ্যমে এ কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে। কোন শিশু যাতে বাদ না পড়ে সে ব্যাপারে উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন তৎপর রয়েছে।

 

ধামইরহাটে পাওয়ার ট্রলির এ্যাংগেল ভেঙ্গে চালক নিহত

মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁর ধামইরহাটে পাওয়ার ট্রলির এ্যাংগেল (ছাদ) ভেঙ্গে চালক নিহত হয়েছে। উপজেলার ইসবপুর ইউনিয়নের অন্তর্গত রামপ্রসাদ মোড়ে এ দূর্ঘটনা ঘটে। এতে পাওয়ার ট্রলির চালক এরফার আলী (৪৫) নিহত হয়েছে। এরফার আলী বৈদ্যবাটি গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে।

এব্যাপারে ইসবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ইমরুল কায়েশ বাদল বলেন,রবিবার দুপুর এরফান আলী তার নিজস্ব পাওয়ার ট্রলি দিয়ে ভাড়ায় বাঁশ বহন করছিল। রামপ্রসাদ মোড়ে আসামাত্র পাওয়ার ট্রলির চালকের মাথায় উপরের এ্যাংগেল ভেঙ্গে পড়লে ঘটনাস্থল সে মারা যায়। এরফান আলী তিন মেয়ে সন্তানের জনক।

এব্যাপারে ধামইরহাট থানার ওসি মো.আব্দুল মমিন বলেন,লাশের সুরতহাল প্রতিবেদন করার পর লাশ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে থানায় একটি জিডি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com