শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বেহাল দশা মান্দা ভূমি অফিসের

বুলবুল আহমেদ, নওগাঁ প্রতিনিধিঃ দীর্ঘদিন ধরে সংস্কার ও মেরামতের অভাবে জীর্ণশীর্ণ হয়ে পড়েছে মান্দা উপজেলা সদর (মান্দা-কুসুম্বা) ইউনিয়ন ভূমি অফিস। দুই যুগ আগে নির্মিত এই ভূমি অফিস। সংস্কার ও মেরামতের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে এই অফিসটি।

দীর্ঘদিনের চিত্র নওগাঁর মান্দা উপজেলার সদর ইউনিয়ন ভূমি অফিসের। জীর্ণশীর্ণ এই ভূমি অফিসে চলছে অফিশিয়াল সকল কার্যক্রম। টিনের ছাউনী বিশিষ্ট এই অফিসটি দেখলে মনে হবে সেকেলে আমলের স্থাপনা। জীর্ণশীর্ণ অবস্থায় কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে এই মান্দা উপজেলা সদর ভূমি অফিস। অফিসটি জৌলুস হারিয়ে ফেললেও সেবা কার্যক্রম অব্যাহত আছে।

একটু বৃষ্টিতেই ভিতরে পানি ঢুকার কারণে অফিসের প্রয়োজনীয় কাগজপত্র নষ্ট হয়ে যাচ্ছে। এতে অফিস সংশ্লিষ্টরা সেবা দিতে বিড়ম্বনার স্বীকার হচ্ছেন। পর্যাপ্ত রুম না থাকায় অফিসের প্রয়োজনীয় কাগজপত্র ও রেকর্ড বই সংরক্ষণ করতে পারছেন না তারা। এসব কারনে সেবা নিতে এসে চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন সেবা প্রত্যাশীরা।

এব্যাপারে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, পুরাতন এই অফিসে সেবা দিতে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। একটু বৃষ্টি হলেই আমাদের ভিজতে হয়। সংস্কার না হওয়ায় বর্ষা মৌসুমে প্রতিনিয়ত এই সমস্যার সম্মুখীন হতে হয়। অচিরেই এই অফিসটি সংস্কার করা প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com