বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:০০ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

“শিবগঞ্জে বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত হয়ে সাইদুল এখন স্বালম্বী পান ব্যবসায়ী”

Exif_JPEG_420

সাজু ময়িা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ শিবগঞ্জে বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত হয়ে সাইদুল এখন স্বালম্বী পান ব্যবসায়ী।জানাযায়: পৌর এলাকার ছোট হাটপাড়া গ্রামের মৃত- মনতাজ উদ্দিনের ছেলে মোঃ সাইদুল ইসলাম অতান্ত গরীব পরিবারের সন্তান। তাদের খুব কষ্টে জীবন কাটিয়ে যেত। সংসারে সয় সম্বল কিছুই ছিল না। সাইদুলের ৬ বছর বয়সে তার বাবা মনতাজ উদ্দিন মারা যায়।

সংসারে তাদের কষ্টের সীমা ছিল না। সে বেকারত্বের অভিশাপ নিয়ে ঘুরছিল। সাইদুল ইসলাম বলেন,আমার বাবা মারা যাওয়ার পর আমার যে কত কষ্ট ছিল তা আমি বলে শেষ করতে পারব না। অর্ধহারে- অনাহারে থেকে বেকারত্বের অন্ধকারে হাবুডুবু খেয়ে জীবন কাটিয়েছে। তার পর ১৯৮৯ সালে আমার গ্রামের কয়েক জন ব্যবসায়ীর সহযোগীতায় বিরা পান হাট-বাজারে বিক্রি করি। এভাবে দীর্ঘ ৩০ বছর যাবৎ পানের ব্যবসা করে আসছি।

আল্লাহর রহমতে এ ব্যবসা করে আমি স্বালম্বী একজন পান ব্যবসায়ী হিসাবে পরিচিত। বিভিন্ন হাট-বাজারে এ বিরা পানের ব্যবসা সুনামের সহিত করে আসছি। বর্তমানে শিবগঞ্জে হাটে প্রতিদিন পাইকারী ও খুচরা বিরা পান বিক্রি করছি। এখন বেকারত্ব জীবন থেকে মুক্ত হয়েছি। আগের দিনের সেই বেকারত্বের কথা মনে পড়লে কষ্ট লাগে। এখন এ পানের ব্যবসা করে আমি অনেক উন্নতি করেছি। এজন্য আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com