শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৪৬ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবগঞ্জে যুবকদের মাঝে গাভী পালনে ভ্রাম্যমান প্রশিক্ষণ

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ “ দক্ষ যুব শক্তি, স্বনির্ভর অর্থনীতি, যুবই সম্পদ, যুবই ভবিষ্যত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার শিবগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্তৃক গাভী পালনের উপর সপ্তাহ ব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ শিবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষণ কোর্সে ২৫ জন যুবক অংশ নেয়।

গবাদি প্রাণী পালন ও প্রাথমিক চিকিৎসা (এপ্লাস) ওয়াইটিসি বগুড়া সার্জেন্ট (অবঃ) আবু তাহের মোঃ আঃ বারী এ কোর্সের প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষণ কোর্স চলাকালে বৃহস্পতিবার কেন্দ্র পরিদর্শন করেন শিবগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, সহঃ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মুসফিকুর রহমান।

 

শিবগঞ্জে মাদক সম্রাট রেজাউল ১শ পিচ ইয়াবা সহ গ্রেফতার

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান এর নির্দেশে এসআই জিল্লার রহমান জেল্লাল সঙ্গীয় ফোর্স সহ গোপন সূত্রে খবর পেয়ে বিশেষ অভিযান চালিয়ে উপজেলার নাটমরিচাই আবাসন থেকে ১শ পিচ ইয়াবা সহ মাদক সম্রাট রেজাউল ইসলাম (৩৬) কে আটক করে। সে আটমূল ইউনিয়নের সোনাদেউলী গ্রামের আফতাব উদ্দিন এর ছেলে বলে জানা গেছে।

 

শিবগঞ্জে ৫ লক্ষ টাকা যৌতুক দিতে না পারায় দুবাই ফেরত স্বামী কর্তৃক স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জের পল্লীতে ৫ লক্ষ টাকা যৌতুক দিতে না পারায় দুবাই ফেরৎ স্বামী কর্তৃক স্ত্রী কে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা, থানা পুলিশ কর্তৃক গৃহবধূকে উদ্ধার। জানা যায়, উপজেলার রায়নগর ইউনিয়নের দক্ষিণ কৃষ্ণপুর উত্তরপাড়া গ্রামের ওসমান প্রামানিক এর ছেলে জুয়েল প্রামানিক গত দেড় মাস পূর্বে দুবাই থেকে দেশে ফিরেন। সে মোকামতলা ইউনিয়নের চানপুর গ্রামের হাফিজার রহমান এর মেয়ে রিমা খাতুন কে গত ১১ বছর পূর্বে বিয়ে করেন।

তাদের এক পুত্র সন্তান রয়েছে। জুয়েল দেশে ফিরে তার স্ত্রীকে বার বার যৌতুকের ৫ লক্ষ টাকা দাবী করে আসে। রিমা তার স্বামীকে যৌতুকের টাকা দিতে রাজি না হলে মাঝে মধ্যেই উভয়ের মধ্যে পারিবারিক দন্দ্ব কলোহ লেগেই থাকতো। জুয়েল তার স্ত্রীকে যৌতুকের জন্য চাপ দিলে রিমা অভিমান করে তার পিতার বাড়িতে যায়।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে রিমা তার স্বামীর বাড়িতে ফিরে আসলে জুয়েল যৌতুকের টাকা না পেয়ে তার স্ত্রীকে অকথ্য ভাষায় গালি গালজ করতে থাকে। একপর্যায়ে জুয়েল সহ তার পিতা-মাতা রীমাকে বেধরক ভাবে মারপিট করে। মারপিটের একপর্যায়ে জুয়েল তার স্ত্রী রিমাকে হত্যা করার উদ্দেশ্যে গলায় ওড়না দিয়ে শ্বাসরোধ করার চেষ্টা করে। খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে গৃহবধু রিমাকে উদ্ধার করে।

পরিবারের লোকজন রিমাকে আহত অবস্থায় শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসার জন্য ভর্তি করে দেয়। এ ব্যাপারে নির্যাতিত গৃহবধু রিমা জানায় তার স্বামী জুয়েল দেশে ফিরে তার নিকট থেকে ৫ লক্ষ টাকা যৌতুকের টাকা দাবী করে আসছে। সে টাকা দিতে ব্যর্থ হওয়ায় স্বামী, শ্বশুড় ও শ্বাশুড়ী মারপিট করেছে। এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com