শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪১ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বানারীপাড়ায় এমপি মিরার  নিজ অর্থায়নে পুল সংস্কার

মো. সুজন মোল্লা বানারীপাড়া প্রতিনিধি: বরিশালের সংরক্ষিত নারী সংসদ সদস্য এ্যাডভোকেট সৈয়দা রুবিনা আক্তার মিরা তার নিজ অর্থায়নে বরিশালের বানারীপাড়া উপজেলার সংস্কারের অভাবে চলাচল অনুপযোগী হয়ে মরণ ফাঁদে পরিণত হওয়া  বিভিন্ন পুল ও কালভার্ট সংস্কার করে একের পর এক জনদূর্ভোগ লাঘব করছেন। ইতোমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনদূর্ভোগে পরিণত হওয়া জনগুরত্বপূর্ণ বেশ কয়েকটি পুল ও কালভার্ট সংস্কার করে সর্ব মহলে প্রশংসিত হয়ে তিনি এলাকায় ব্যপক সাড়া ফেলেছেন।

এরই ধারাবাহিকতায় ১৬ সেপ্টেম্বর বুধবার সকালে সৈয়দকাঠি ইউনিয়নের সাতবাড়িয়া, মসজিদ বাড়ি ও দরিয়াবাদ গ্রামের (জোড়া মসজিদ) সংযোগ পুলটি এমপি মিরা তার নিজ অর্থায়নে সংস্কার করে দিয়েছেন। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ফোরকান আলী হাওলাদার এমপি মিরার নির্দেশনায় নিজ শ্রমে পুলটি সংস্কার করে দেন। এ সময় ওই এলাকার এবং বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগের নেতৃবৃন্দ তার সাথে স্বেচ্ছাশ্রম দিয়ে

সহযোগিতা করেন। জানাগেছে এই পুল দিয়ে মসজিদ বাড়ি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, মমতাজ উদ্দিন হাসিনা বানু টেকনিক্যাল কলেজ, সরকারি প্রাথমিক বিদ্যালয়, দারুস সুন্নত মাদ্রাসা, দরিয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, সৈয়দকাঠী ইউনিয়ন ইসলামীয়া কলেজ, সৈয়দকাঠী ইউনিয়ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে যেতে আউয়ার, তালাপ্রসাদ, নলশ্রী, জিরারকাঠী গ্রামের শিক্ষার্থী ও এলাকাবাসীকে ঝুঁিক নিয়ে   চলাচল করতে হতো। যেখানেই জন দূর্ভোগ সেখানেই সংরক্ষিত সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরার ইতিবাচক উদ্যোগ প্রকৃত জনবান্ধব জনপ্রতিনিধিদের পরিচয় বহন করছে বলে মনে করছেন সচেতন মহল।

করোনায় পৃথিবী বিয়োগ সাবেক এমপি অভি’র ভগ্নিপতি সিদ্দিকুর রহমান মজনুর

মো. সুজন মোল্লা বানারীপাড়া প্রতিনিধি: করোনা ভাইরাস নিয়ে ঢাকার গ্রীণ লাইফ হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন বরিশাল-২ আসনের জাতীয় পার্টি সাবেক সংসদ সদস্য গোলাম ফারুক অভি’র ভগ্নিপতি ও অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কামরুন নাহার আহমেদ মুকুলের স্বামী জাতীয় নদী রক্ষা কমিশনের চীপ কনস্যালটেন্ট সিদ্দিকুর রহমান মজনু (ইন্না..রাজিউন)।

১৬ সেপ্টেম্বর বুধবার সকাল সাড়ে ৮টায় তিনি ওই হাসপাতালে লাইফ সার্পোটে থাকা অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুম সিদ্দিকুর রহমান মজনু বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলমের বাল্য বন্ধু ও সহপাঠী।
বুধবার বাদ এশা বরিশালের  উজিরপুরের ধামুরা কলেজ মাঠে জানাজা শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহে আলম,সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস,সাবেক সংসদ সদস্য মো. মনিরুল ইসলাম মনি,কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান খান,পুলিশের এআইজি(এ্যাডমিন) ও বানারীপাড়া সরকারি ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) স্কুলের অ্যালমনাই এসোসিয়েশনের সদস্য সচিব মাসুদুর রহমান,বাংলাদেশ নৌবাহিনীর অব.ক্যাপ্টেন এমএ
জব্বার,বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক,বানারীপাড়া পৌরসভার মেয়র আ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা,উজিরপুর উপজেলা চেয়ারম্যান আ.মজিদ সিকদার বাচ্চু,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন,সাধারণ সম্পাদক ও  পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন বেপারী,বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,আওয়ামী
লীগ নেতা শামসুল আলম মল্লিক,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সম্পাদক কামরুল হাসান সেলিম,বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,সাধারণ সম্পাদক সুজন মোল্লা,পৌর ছাত্রলীগের সম্পাদক সজল চৌধুরী,পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শফিক শাহিন,সম্পাদক ফায়েজ আহম্মেদ শাওন প্রমুখ গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। প্রসঙ্গত মরহুম সিদ্দিকুর রহমান মজনু ঐতিহ্যবাহী বানারীপাড়া সরকারি ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) স্কুলের অ্যালমনাই এসোসিয়েশনের সদস্য  ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com