মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:১২ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বানারীপাড়ায় অসহায় মায়ের আকুতি ছেলেকে বাঁচাতে একটি করে টাকাদিন

মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প্রািতনিধি: ৩৫ বছর বয়সি মো. রফিক বেপারী একজন চা বিক্রেতা। বরিশালের বানারীপাড়া পৌরসভার ১নং ওয়ার্ডের কেন্দ্রীয় জামে মসজিদের দক্ষিণ পাশের ফুটপাতে বসে চা-পান বিক্রি করেণ তিনি। সরেজমিনে দেখাগেছে সর্বমোট ১ হাজার টাকার মূলধন আছে তার দোকানে। আর এই দোকানের উপার্জন দিয়েই মা সুফিয়া বেগম, স্ত্রী নাজনীন, ছেলে তামিম হোসেন বেপারী (১৪) ও তাওহীদ হোসেন বেপারী (১০)’র বরণ-পোষনের ব্যবস্থা করতে হয় রফিককে।

কোনমতে নুন আনতে পানতা ফুরায় অবস্থায় সংসার চলে তাদের ৫ সদস্যের পরিবারের। কখনও ভালো কিছু খাওয়া হয় না তাদের। ভালো খাবারের কথা স্বপ্নেও ভাবেননা এই পরিবারটি। বর্তমানে অসহায় এই পরিবারটির মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়েছে। সংসারের একমাত্র চালিকা শক্তি রফিক কিডনি রোগে আক্রান্ত হয়ে এখন মৃত্যুর প্রহর গুনছে। গত ২ মাস আগে রফিক জটিল এ রোগে আক্রান্ত হয়ে অর্থের অভাবে ভালো করে চিকিৎসা করাতেও পারেননি। এখন তার বড় ছেলে তামিম সংসারের কঠিন বোজা নিজ কাধে নিয়ে কোমল হাতে বাবার দোকান চালিয়ে সংসার চালাচ্ছে।

আর রফিকের মা সুফিয়া বেগম ও ছোট ছেলে তাওহীদ মানুষের কাছে হাত পেতে তাকে বাঁচানোর জন্য অর্থ প্রার্থনা করছেন। মানুষের কাছে হাত পেতে সামান্য যে অর্থ পেয়েছিলো তা দিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করিয়ে, আবারও চোখের জল নিয়ে মানুষের দারে দারে ঘুরছেন রফিকের চিকিৎসার জন্য অর্থ জোগার করতে।

সুফিয়া বেগম জানান, তার নাড়ীছেড়া ধনকে উন্নত চিকিৎসা করানোর জন্য এখন অনেক অর্থের প্রয়োজন। যা তাদের কাছে আকাশ কুসুম কল্পনা ব্যতীত আর কিছুই না। রফিকের মা সুফিয়া বেগম মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ছেলের চিকিৎসার জন্য সাহায্য প্রার্থনা করেছেন। অন্যদিকে দেশের সকল মানুষের কাছে ছেলের জন্য একটি করে টাকা প্রার্থনা করেছেন। সাহায্য পাঠাতে রফিকের মায়ের বিকাশ নম্বর-০১৮৭৩৩৭৯৬৩৫।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com