বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:৩৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বিশারকান্দির গ্রামীণ জনপদে মানুষের ভোগান্তি যেন ছাড়ছেই না!

মো. সুজন মোল্লা,বানারীপাড়া প্রতিনিধি: বরিশালের বানারীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের গ্রামীণ জনপদ দিয়ে সাধারণ মানুষকে চলাচলের ক্ষেত্রে সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে। স্থানীয়রা অভিযোগ করে জানান, বিশারকান্দি ইউনিয়নের উমারেরপাড় গ্রামের (৭নং ওয়ার্ড)’র হাওলাদার বাড়ির বড় ব্রিজ থেকে চিতলী খালের গোড়ার বড় ব্রিজ পর্যন্ত প্রায় প্রায় ২ কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। কর্দমাক্ত ওই রাস্তাটি দিয়ে হাটা চলা করাই দুস্কর হয়ে উঠেছে বর্তমানে।

এই রাস্তাটি দিয়ে প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী দক্ষিণ-পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিশারকান্দি শেরে-ই-বাংলা ডিগ্রী কলেজ, বাইশারী সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজ ও বৈঠাকাটা কলেজে যাতায়াত করে থাকেন। এছাড়াও দুইটি মসজিদের মুসল্লী,বৃদ্ধজন,প্রসুতি মা সহ বিভিন্ন ধরণের রোগীদের চলাচলের ক্ষেত্রে ভোগান্তির কোন অন্ত থাকেনা।

এলাকাবাসী জানান, এ নিয়ে বহুবার জনপ্রতিনিধিদের কাছে আবেদন করে তারা ক্লান্ত হয়ে পড়েছেন। এখন ভোগান্তিকে বকুল ফুলের মালা দিয়ে বরণ করে ভাগ্যের ওপরে ছেড়ে দিয়ে দিয়েছেন, যদি কোনদিন হয়। এ বিষয়ে দক্ষিণ-পশ্চিম উমারেরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মো. নাজমুল হাসান রাস্তাটির বেহাল দশার কথা স্বীকার করে বলেন, তার বিদ্যালয়ের মাঠটিও বছরের ৬ মাস পানির নিচে থাকে। ফলে শিক্ষার্থী ও স্থানীয় কিশোর এবং যুব সমাজ খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় রাস্তাটি ইট দিয়ে সলিং এবং বিদ্যালয়ের মাঠটি বালু দিয়ে বরাট করার দাবী জানিয়েছেন তিনি সহ স্থানীয়রা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com