বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

বানারীপাড়ায় ব্রিজ যাচ্ছে খালে স্বেচ্ছায় পাইলিং করছেন যুবলীগ কর্মী!

মো. সুজন মোল্লা,বানারীপাড়া বরিশালঃগ্রামটির নাম আলতা। বরিশালের বানারীপাড়া উপজেলার সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ড। ওই গ্রামে সাবেক পাট প্রতিমন্ত্রী একে ফাইজুল হক সাহেবের নামে নাম করণের বিজ্র হয়ে পশ্চিম দিকে এগিয়ে আসলেই (রকিব মাঝির বাড়ির মসজিদ সংলগ্ন) চোখে পড়বে আরেকটি ব্রিজের। সেই ব্রিজটির বর্তমানের বাস্তব চিত্র দেখলে রীতি মতো আতকে উঠবেন।
ব্রিজের এপ্রোচের (পূর্ব পাশের) অবস্থা অত্যন্ত নাজুক। খালের মধ্যে রাস্তা এবং ব্রিজের অনেকাংশ ধেবে গিয়ে চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। মঙ্গলবার (১১ আগষ্ট) সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তা ও ব্রিজটি রক্ষা করতে মো. তাইজুল ইসলাম নামের স্থানীয় একজন যুবলীগ কর্মী খালের পাশে পাইলিং করছেন। এ সময় কথা হয় ওই যুবলীগ কর্মীর সাথে। তিনি জানান,এলাকার সাধারণ মানুষের কথা ভেবেই সে একাই সকাল থেকে পাইলিং করার কাজ করছেন। কোন শ্রমিক নেননি কেন জানতে চাইলে,বলেন বেকার অবস্থায় শ্রমিক নিয়ে কাজ করালে তার পারিশ্রমিক দিবো কিভাবে। তবে পাইলিং করার জন্য এই যে গাছ ও বাঁশ এগুলো পেলেন কোথায় প্রশ্ন রাখতেই বললেন, এগুলো সবই তার নিজের বাগান বাড়ি থেকে আনা হয়েছে।
তিনি আরও জানান,পাইলিং করার পরে বালু দিয়ে ভাঙ্গা অংশ ভরাট করে দেয়া হবে। জানা গেছে ওই রাস্তাটি দিয়ে দরবেশ গেট হয়ে ফাইজুল হক ব্রিজ পেরিয়ে আটঘর ও কুড়িয়ানা গ্রামে যেতে শত শত মানুষ চলাচল করেণ। যাতায়াতের বাহন হিসেবে ইজি-বাইক,টমটম,বৌ-গাড়ি ও রিক্সা সহ বিভিন্ন ধরণের যান এই রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত চলাচল করে।  তবে রাস্তা ও ব্রিজটি বেহাল অবস্থায় পতিত হওয়ায় এক প্রকার জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে কয়েকটি গ্রামের মানুষকে। এলাকাবাসীর দাবী জানিয়েছেন অচিরেই রাস্তা ও ব্রিজটি সংস্কার করে দেয়ার।  না হলে যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশঙ্কা করছেন তারা। তবে যুবলীগ কর্মী মো. তাইজুল ইসলামের প্রতি গ্রামবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335