শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৪৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
ডেমরায় নিরীহ পরিবারের সম্পত্তি গ্রাস করতে ভুমিদস্যুদের অপকৌশল গাবতলী, সোন্দাবাড়ী দারুল হাদিস রহমানিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা পরিদর্শন কালে মাদরাসার কৃতপক্ষ ফুলের শুভেচ্ছা জানান (৪২)বগুড়া -৭ আসনের এমপি জনাব মোঃ রেজাউল করিম বাবলু মোহদয় কে।সেই সাথে সোন্দাবাড়ী দারুল হাদিস রহমানিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন ? নামীদামী ব্রান্ডের সাথে পাল্লা দিয়ে নুরানী চিলি সস ও টমেটো কেচাপ এখন ভোক্তাদের প্রথম পছন্দের তালিকায় উঠে এসেছে যাত্রাবাড়িতে সড়কে শৃঙ্খলা ফেরাতে ও যানজট নিরসনে কাজ করছেন ট্রাফিক পুলিশের টিআই মৃদুল পাল ও মেনন শিবগঞ্জে আশুরা উপলক্ষে শোক মজলিস ও র‍্যালী বাল্যবিয়ের হাত থেকে রেহাই পেল কিশোরী

বানারীপাড়ায় সাবেক চেয়ারম্যান ওমর ফারুককে ২৩ বছর পরে আবারও হত্যার চেষ্টা

সুজন মোল্লা,বানারীপাড়া: দীর্ঘ ২৩ বছর পরে বরিশালের বানারীপাড়া উপজেলার এক সময়ের সর্বহারা অধ্যুষিত ভয়াল জনপদ বিশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জনপ্রিয় আওয়ামী লীগ নেতা ওমর ফারুককে আবারও হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওমর ফারুক জানান, বুধবার (২২ জুলাই) সকাল পৌনে ১০টায় বিশারকান্দি ইউনিয়নের চৌমোহনা বাজারে তিনি বাজার করতে যান। এ সময় পূর্ব থেকে বাজারে ওৎপেতে থাকা একই এলাকার প্রদীপ সরকার ও রিপন রায় সহ ৪/৫ জনের একটি দল তার ওপর অতর্কিত হামলা চালায় বলেও জানান।

তার ওপরে হামলা শুরু হলে স্থানীয় লোকজন তাকে রক্ষা করেন এবং হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। আগামী ইউপি নির্বাচনকে কেন্দ্র করে তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষরা তাকে হত্যার নীলনকশা বাস্তবায়নে মাদকাসক্ত ওই সন্ত্রাসীদের দিয়ে এ হামলা চালিয়েছে বলে সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক দাবি করেন। তিনি আরও বলেন বুধবার চৌমোহনা বাজারে হাটের দিন থাকায় ব্যপক ক্রেতা-বিক্রেতার উপস্থিতি ছিলো। ফলে হামলাকারীরা তাদের প্রতিরোধের কারনে হত্যার উদ্দেশ্য বাস্তবায়নে ব্যর্থ হয়।

এদিকে আওয়ামী লীগের দুঃসমেয়র ত্যাগী ও পরীক্ষিত নেতা ও সাবেক জনপ্রিয় চেয়ারম্যান ওমর ফারুকের ওপর হামলার ঘটনায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ব্যপারে বানারীপাড়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। প্রসঙ্গত ১৯৯৭ সালের ২৭ ডিসেম্বর রাতে ওমর ফারুককে বুকে ও পায়ে একাধিক গুলি করে হত্যা করার চেষ্টা করা হয়েছিলো। ওই সময় তিনি দীর্ঘ ৯ মাস চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছিলেন। গুলির সেই ক্ষতচিহৃ আজও বয়ে বেড়িয়ে দলীয় সকল কর্মকান্ডে নেতা-কর্মিদের নিয়ে সামিল থাকছেন এই নেতা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com