বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

শিবগঞ্জে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ রবিবার বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে এল.জি.এস.পির অর্থায়নে নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে মাঝিহট্ট ইউনিয়নের দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহ কর্মকর্তা মোঃ আলমগীর কবীর। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আনিছুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, মাঝিহট্ট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হেনজেলার রহমান, ইউপি সচিব শাহ আলম প্রমুখ।

শিবগঞ্জে পালোয়ানের দাম হাকছেন ৫ লক্ষ

শিবগঞ্জ(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে কৃষকের গৃহ পালিত পশু সখের বসে গরুর নাম রেখেছেন পালোয়ান। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে পালোয়ানকে বিক্রি করার জন্য কৃষক নুরুজ্জামান সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

করোনা ভাইরাস এর কারণে বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিভিন্ন হাট বাজার বন্ধ থাকায় এবং জন সমাগম এড়ানোর জন্য উপজেলার খামারী সহ এলাকার কৃষকরা তাদের গৃহপালিত পশু বিক্রি নিয়ে নানা দুঃশ্চিতাই রয়েছেন। শিবগঞ্জ ইউনিয়নের আমতলী বড় বাজার গ্রামের আব্দুল মোত্তালেব সরকারের পুত্র কৃষক নুরুজ্জামান সরকার। তিনি অত্যন্ত যত্ন সহকারে পবিত্র ঈদুল আযহার জন্য একটি গরু পালন করেছেন।

তিনি সখের বসত গরুটির নাম রেখেছেন পালোয়ান। এটি দেখতে সাদা রঙ্গের প্রকান্ড দেহের অধিকারী। পালোয়ান নামের গরুটি এক নজর দেখার জন্য তার গ্রামের লোকজন প্রতিদিন তার বাড়িতে আসে। পবিত্র কোরবানীর ঈদ উপলক্ষে প্রতিদিন বিভিন্ন শ্রেণীর লোকজন পালোয়ানকে ক্রয় করার জন্য ছুটে আসছেন। এই গরুটি বর্তমানে দাম করছেন ৩ লাখ টাকা। কৃষক নুরুজ্জামান এর সাথে ০১৭৩৫৪০১৭৬৮ নম্বর মোবাইলে কথা বললে তিনি বলেন, পালোয়ান কে আমি সন্তানের মত লালন পালন করেছি। যেহেতু মুসলিম ধর্ম অনুসারে সকের জিনি কোরবান করতে হয়। তাই আমি এই পালোয়ানকে ৫ লক্ষ টাকায় পবিত্র ঈদল উল আযহা উপলক্ষে বিক্রি করতে চাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335