বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:৪২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

মানুষকে রক্ত’দান করতেই অপেক্ষায় থাকে তারা

জিটিবি নিউজঃ তুমি মানুষ,আমিও মানুষ তবে মানুষ নিয়ে দ্বন্দ্ব কেন,কে হিন্দু আর কে মুসলমান। মহান এই বাণীকে স্মরণে রেখেই মানুষকে রক্তদানের জন্য পথচলা বরিশালের বানারীপাড়া পৌর শহরের একটি যুবক গ্রুপের। তাদের সৃজন বন্ধু সংঘ নামের একটি সংগঠনও রয়েছে। এই সংগঠন’র অন্যতম কর্মকর্তা ডাক্তার সাগর চন্দ্র শীল জানান,তারা শ্রেণী,গোষ্ঠী কিংবা কে কোন ধর্মের সেটা বিবেচনা না করে সবাই মানুষ এই ব্রতী মনে লালন ও ধারণ করেই যাদের প্রয়োজন তাদেরকে রক্তদান করেণ।
আর তাদের এই রক্তদানের বিষয়টি কেবলই মানুষের বিপদে পাশে দাঁড়ানোর জন্যই। এখানে অন্য কোন স্বার্থ নেই তাদের। যেটুকু আছে তাহলো দোয়া-আর্শিবাদ আর মানুষের ভালোবাসা। তিনি আরও জানান,তাদের এই সংগঠন থেকে যারা পর্যায়ক্রমে রক্তদান করেণ তাদের মধ্যে উল্লেখযোগ্য যুবলীগ নেতা সুমম রায় সুমন,রিপন বনিক,ছাত্রলীগ নেতা প্রসেনজিৎ রড়াল,হৃদয় সাহা,কার্তিক বনিক,জয় সাহা,দিপঙ্কর শীল,মো. সুমন হাওলাদার,মো. লিটন সিকদার,মো. নাঈম হোসেন,মো. সজিব ও মো. সাইফুল ইসলাম। এছাড়াও আরও অনেকে আছেন যারা এ সংগঠনের হয়ে মানুষকে রক্তদান করে থাকেন।
৩০ জুন দুপুরে উপজেলার গাভার একজন মুমুর্ষ অসহায় রোগীর জন্য যখন জরুরী ভিত্তিতে ও পজেটিভ গ্রুপের রক্তের প্রয়োজন পরে,তখন এই প্রদিবেদক সৃজন বন্ধু সংঘের কর্মকর্তা ডাক্তার সাগর চন্দ্র শীলকে মুঠোফোনে জানালে তিনি তাৎক্ষণিক রক্তের ব্যবস্থা করে দেন। এ পর্যায়ে সংগঠনের হয়ে রক্ত দিয়েছেন সদস্য জয় সাহা।
যাকে রক্ত দিয়েছেন তিনি বিধবা নূরজাহান বেগম (৬০) বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। তার বড় ছেলে মো. আলম হোসেন জানান,তার মায়ের পেটে বড় ধরণের টিউমার হয়েছে। ডাক্তার’রা বলেছেন জরুরী ভাবে অপারেশন করাতে হবে। তার মায়ের জন্য পর্যায়ক্রমে ৩ ব্যগ রক্তরে প্রয়োজন হবে। ওই ৩ ব্যগ রক্তই সৃজন বন্ধু সংঘ দিবেন বলে তাকে জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com