শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

করোনা : পুতিনের জন্য স্থাপন করা হলো বিশেষ জীবাণুনাশক টানেল

আন্তর্জাতিক ডেস্ক:

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে সুরক্ষা দিতে বিশেষ জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। কোনো আগন্তুক প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করতে চাইলে তাকে যেতে হবে এই বিশেষ টানেল দিয়ে।

দেশটির রাষ্ট্র-নিয়ন্ত্রিত আরআইএ নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, মস্কোর বাইরে অবস্থিত প্রেসিডেন্ট পুতিনের সরকারি বাসভবন নোভো-ওগারিয়োভোতে কোনো আগন্তক দেখা করতে চাইলে তাকে এই বিশেষ জীবাণুমুক্তকরণ টানেল দিয়ে যেতে হবে।

আরআইএ নিউজ এজেন্সি বলেছে, এটি একটি বিশেষ টানেল যা তরল জীবাণুনাশক দ্বারা পরিপূর্ণ। তাই কেউ এর ভেতর দিয়ে গেলে তার পোশাক-পরিচ্ছদ ও শরীরের উন্মুক্ত অঙ্গগুলো জীবাণুমুক্ত করে দেবে।

এর আগে এপ্রিলের শুরুর দিকে পুতিনের মুখপাত্র দেমিস্ত্রি পেসকোভ বলেছিলেন, প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে সশরীরে সাক্ষাৎকারী এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পুতিনের মুখপাত্র দেমিস্ত্রি পেসকোভ নিজেও একমাস আগে আক্রান্ত হয়েছিলেন করোনাভাইরাসে। এখন প্রেসিডেন্ট পুতিনকে করোনা থেকে সুরক্ষা দিতে বিশেষ এই টানেল স্থাপন করল মস্কো।

রাশিয়ায় পাঁচ লাখেরও অধিক মানুষ আক্রান্ত হয়েছেন করোনায়। আক্রান্তের সংখ্যার দিকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই রাশিয়ার অবস্থান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335