মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:২২ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
ডেমরায় নিরীহ পরিবারের সম্পত্তি গ্রাস করতে ভুমিদস্যুদের অপকৌশল গাবতলী, সোন্দাবাড়ী দারুল হাদিস রহমানিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা পরিদর্শন কালে মাদরাসার কৃতপক্ষ ফুলের শুভেচ্ছা জানান (৪২)বগুড়া -৭ আসনের এমপি জনাব মোঃ রেজাউল করিম বাবলু মোহদয় কে।সেই সাথে সোন্দাবাড়ী দারুল হাদিস রহমানিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন ? নামীদামী ব্রান্ডের সাথে পাল্লা দিয়ে নুরানী চিলি সস ও টমেটো কেচাপ এখন ভোক্তাদের প্রথম পছন্দের তালিকায় উঠে এসেছে যাত্রাবাড়িতে সড়কে শৃঙ্খলা ফেরাতে ও যানজট নিরসনে কাজ করছেন ট্রাফিক পুলিশের টিআই মৃদুল পাল ও মেনন শিবগঞ্জে আশুরা উপলক্ষে শোক মজলিস ও র‍্যালী বাল্যবিয়ের হাত থেকে রেহাই পেল কিশোরী

দেশে করোনায় আরও ৩৮ মৃত্যু, নতুন শনাক্ত ৩০৯৯

জিটিবি নিউজঃ দেশে নতুন করে ৩ হাজার ৯৯ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে।

সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) ১৫ হাজার ৩৮টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে ৩ হাজার ৯৯ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৯০ হাজার ৬১৯ জন।

ডা. নাসিমা জানান, সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৩৮ জনের। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ হাজার ২০৯ জনের মৃত্যু হলো। সর্বশেষ মৃত ৩৮ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ৬ জন নারী।

এদিকে দেশে করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত ৩৪ হাজার ২৭ জন সুস্থ হয়ে উঠেছেন বলে ব্রিফিংয়ে জানান ডা. নাসিমা। আগের দিনের ব্রিফিংয়ে সংখ্যাটি ১৮ হাজার ৭৩০ জন বলে উল্লেখ করা হয়েছিল। হঠাৎ সুস্থ হয়ে মানুষের সংখ্যা বৃদ্ধির কারণ ব্যাখ্যা করে ডা. নাসিমা জানান, আগে শুধু হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া মানুষের সংখ্যা বলা হচ্ছিল। এখন এর সঙ্গে বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া এবং উপসর্গহীন অবস্থায় থেকে সুস্থ হওয়া রোগীদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। আর এ তথ্য সরবরাহ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৯ লাখ ২৫ হাজার ২৩৭ জন। এদের মধ্যে মারা গেছে ৪ লাখ ৩৩ হাজার ৬৪৮ জন। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৭ লাখ ৮৩ হাজার ৭৮১ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com